বিনোদন

আজ নায়ক সালমান শাহ’র ২৬ তম মৃত্যু বার্ষিকী

বিনোদন ডেস্কঃ

আজ নায়ক সালমান শাহ’র ২৬ তম মৃত্যু বার্ষিকী।এক এক করে কেটে গেল এই নায়কের মৃত্যুর ২৬ বছর।এর পরেও যার অভিনীত সিনেমাগুলো এখনো প্রিয় দর্শক-ভক্তদের মন জাগিয়ে রেখেছে। যাকে এককথায় বলা হয় বাংলা সিনেমার ফ্যাশন আইকন। খুব অল্প সময়ে মাত্র ২৭টি সিনেমায় অভিনয় করেছেন দর্শক-ভক্তদের এই প্রিয় নায়ক ।

১৯৯৬ সালের আজকের এই দিনে অসংখ্য ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান সালমান শাহ ।

এক এক করে এই তুমুল জনপ্রিয় এই নায়কের মৃত্যুর ২৬ বছর পার হলেও আজও উদঘাটন হয়নি তার মৃত্যুর রহস্য ।

তবে তিনি আত্মহত্যা করেছেন- এই মর্মে কয়েকবার তদন্ত সংস্থা তাদের প্রতিবেদনও দাখিল করেছে আদালতে। যদিও তার পরিবার অর্থাৎ মা নীলা চৌধুরী এখনো সালমানের মৃত্যুকে আত্মহত্যা মানতে নারাজ। তার মতে খুন হয়েছেন তার ছেলে সালমান।

জানা গেছে, ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটের দাড়িয়াপাড়ায় অবস্থিত নানাবাড়িতে জন্মগ্রহণ করেন সালমান শাহ। তার পারিবারিক নাম শাহরিয়ার চৌধুরী ইমন। বাবা কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরী। দুই ভাইয়ের মধ্যে সালমান বড় ছিলেন। ছোটবেলায় তিনি ছিলেন কণ্ঠশিল্পী। ইমন নামে অভিনয় জীবন শুরু হয় বিটিভিতে শিশুশিল্পী হিসেবে।

এর পর ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে ঢালিউডে পা রাখেন সালমান শাহ। তিন বছরে অভিনয় করেছেন মোট ২৭টি ব্যবসাসফল সিনেমায়।

কিন্তু হঠাৎ করেই ১৯৯৬ সালের আজকের এই দিনে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি দেন দর্শকপ্রিয় এই চিত্রনায়ক সালমান শাহ ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button