বগুড়ারাজশাহীরাজশাহী সংবাদ

জাতীয় সংগীতকে বিকৃত করায় আটক ৫

বগুড়া প্রতিনিধিঃ

জাতীয় সংগীতকে বিকৃত করে টিকটকে ভিডিও বানানোর অপরাধে ৫ জনকে আটক করেছেন দায়িত্বরত পুলিশ। গতকাল সোমবার ২৩ আগস্ট সারারাত ধরে বগুড়া জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের কে আটক করা হয়। আজ মঙ্গলবার দুপুরে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) মো. সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, টিকটকে প্রচারিত এক ভিডিওতে দেখা যায়, কয়েকজন যুবক বগুড়া জেলার সরকারি একটি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে বাংলাদেশের জাতীয় সংগীতকে বিকৃত করে ভিডিও পরিবেশন করছে। ঐ পোস্টটি বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংয়ের দৃষ্টি গোচর হয়। পরবর্তীতে ভিডিওটি বগুড়া জেলার সদর থানার ওসি মো. সেলিম রেজাকে পাঠানো হয় এবং সংশ্লিষ্ট যুবকদের খুঁজে বের করে তাদের কে দ্রুত আইনের আওতায় আনার জন্য নির্দেশ দেয় মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং।

ঐ সংবাদ পেয়ে ওসি মো. সেলিম রেজা বগুড়া সদর থানার এসআই জাকির আল আহসানের নেতৃত্বে পুলিশের একটি টিমকে মাঠে নামানো হয়। অপরাধের সাথে সংশ্লিষ্টদের আটক করতে সোমবার রাতভর অভিযান চালানো হয় এবং পরবর্তীতে জেলার বিভিন্ন স্থান থেকে ৫ জন কে আটক করা হয়।

আটককৃতরা হলো- ১। মো. মিশকাত হোসেন, ২। মো. নূর-ই-ইসলাম আলিফ, ৩। মেহেদী হাসান অন্তর, ৪। আলিফ আহমেদ সুজন এবং ৫। মো. আরিফ আলী।

তিনি আরোও বলেন, জাতীয় সংগীত, জাতীয় পতাকা এবং জাতীয় প্রতীকের বিরুদ্ধে প্রচারণা, প্রপাগান্ডা এবং অসম্মান ও অশ্রদ্ধা সংক্রান্ত কার্যক্রমের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে ‘দি বাংলাদেশ ন্যাশনাল অ্যানথেম, ফ্ল্যাগ অ্যান্ড এমব্লেম অর্ডার, ১৯৭২’ সক্রিয় রয়েছে। এছাড়া, কোনো ডিজিটাল মাধ্যম ব্যবহার করে এ ধরনের অপরাধ সংক্রান্ত ডিজিটাল নিরাপত্তা আইনে সুস্পষ্ট বিধান রয়েছে। অপরাধীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button