পাবনারাজশাহীসারাদেশ

বিখ্যাত গীতিকবি ফজল এ খোদা কোভিডে মারা গেছে

পাবনা প্রতিনিধিঃ

বিপুল জনপ্রিয় সালাম সালাম হাজার সালাম গানের গীতিকবি ফজল-এ খোদা আর নেই। করোনায় আক্রান্ত হয়ে আজ ৪ জুলাই রবিবার ভোর ৪টায় রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে মারা গেছেন তিনি ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন ।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

গণমাধ্যমকে এই মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ফজল-এ খোদার ছেলে সজীব ও নাসিস। ১৯৪১ সালের ৯ মার্চ পাবনার বেড়া থানার বনগ্রামে জন্মগ্রহণ করেন এই বরেণ্য গীতিকবি। সালাম সালাম হাজার সালাম গানটি বিবিসির জরিপে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাংলা গানের তালিকায় সেরা ২০ গানের মধ্যে ১২তম স্থানে ছিল। তার লেখা উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে ভালোবাসার মূল্য কতো, যে দেশেতে শাপলা শালুক ঝিলের জলে ভাসে, আমি কিছু জানি না, কলসি কাঁধে ঘাটে যায় কোন রূপসী, বাসন্তী রং শাড়ি পরে কোন রমণী চলে যায়, আমি প্রদীপের মতো রাত জেগে জেগে, ভাবনা আমার আহত পাখির মতো, প্রেমের এক নাম জীবন, বউ কথা কও পাখির ডাকে ঘুম ভাঙেরে ইত্যাদি।

তিনি বেতারে গীতিকার হিসেবে তালিকাভুক্ত হন ১৯৬৩ সালে। এর পরের বছর টেলিভিশনে গীতিকার হিসেবে তালিকাভুক্ত হন। ঢাকা বেতারের সাবেক এই আঞ্চলিক পরিচালক শিশু-কিশোরদের সংগঠন শাপলা শালুকের আসরের প্রতিষ্ঠাতা পরিচালকও ছিলেন তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button