রাজশাহীরাজশাহী সংবাদ

রাবির জোহা হলে হিমেলের স্মরণে মোনাজাত

নিজস্ব প্রতিবেদকঃ

রাবিতে মর্মান্তিক দুর্ঘটনায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নিহত হিমেলের আত্মার মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়েছে । শনিবার (১২ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হল কর্তৃপক্ষের আয়োজনে হল মসজিদে এই মোনাজাত অনুষ্ঠিত হয়।

মোনাজাত অনুষ্ঠানে জোহা হল প্রাধ্যক্ষ অধ্যাপক একরামুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, হিমেলের নির্মম মৃত্যুর ঘটনায় আমি প্রথমেই সমবেদনা জ্ঞাপন করছি। এটা মেনে নেওয়া অনেক কঠিন। রাবিতে এমন নির্মমভাবে কেউ আর মৃত্যুবরণ না করুক। আমরা সকলে নামাজের মাধ্যমে হিমেলের আত্মার মাগফিরাত কামনা করব, ওর জন্য রোযা রাখার চেষ্টা করব।
উপাচার্য আরও বলেন, আমরা হিমেলের মায়ের ভরণ পোষণের সার্বিক দায়িত্ব নিয়েছি। হিমেলকে ঘিরে আমরা অনেক পরিকল্পনা হাতে নিয়েছি। এর মধ্যে কিছু বাস্তবায়িত হয়েছে, আর কিছু কিছু বাকি আছে। আশা করি খুব শীঘ্রই এসব বাস্তবায়িত হবে।
মোনাজাত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি দুলাল চন্দ্র বিশ্বাস, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রদীপ কুমার পান্ডে, বিভিন্ন হল প্রাধ্যক্ষ, সিন্ডিকেট সদস্য ও প্রগতিশীল শিক্ষক সমাজের নেতৃবৃন্দসহ  বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী এবং  শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ফাহিম মাহমুদ এই মোনাজাত পরিচালনা করেন।এর আগে, গত ১ ফেব্রুয়ারি রাত ৮.৩০ মিনিটে রাবির হবিবুর রহমান হল সংলগ্ন রাস্তায় বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবীব হিমেল ভবন নির্মাণ কাজে ব্যবহৃত নির্মাণ সামগ্রী বহণকারী এক ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নির্মমভাবে নিহত হন।মোনাজাতশেষে উপাচার্য দুর্ঘটনায় আহত রিমেলকে দেখতে মীর আব্দুল কাইয়ূম ডরমেটরিতে যান।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button