ঢাকাসংবাদ সারাদেশ

হজ যাত্রীদের ৩কোটি টাকা আত্মসাতের মূল হোতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ

ঢাকার শেরেবাংলা নগর এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ৪৪ জন হজ যাত্রীর টাকা আত্মসাতের মূল হোতা অহিদুল আলম ভূঁইয়াকে (৫০) গ্রেফতার করেছে র‌্যাব-২।

আজ সোমবার সকালে র‌্যাব-২-এর সিনিয়র এএসপি এবং সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০২৩ সালে হজ পালনে সৌদি আরবে পাঠানোর জন্য রাজধানীর কুড়িল এলাকার সাজিদ ট্যুরস অ্যান্ড ট্রাভেলস এজেন্সির মালিক অহিদুল আলম ভূঁইয়া, তার ছেলে সাজিদুল ইসলাম ও শ্যালক মো. শফিকুল ইসলাম ৪৪ জন হজ প্রার্থীর কাছ থেকে বিভিন্ন অঙ্কের টাকা নেয়। হজে না পাঠিয়ে প্রায় ৩ কোটি টাকা প্রতারণা মূলক ভাবে আত্মসাৎ করে আত্মগোপনে চলে যান তিনি।

হজের টাকা আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীরা সিলেট সহ দেশের বিভিন্ন থানায় ৫টির অধিক মামলা দায়ের করেন। পরবর্তীতে চাঞ্চল্যকর এ ঘটনার ছায়া তদন্ত এবং গোয়েন্দা তৎপরতা জোরদার করেন র‌্যাব। এরপর গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২-এর একটি দল র‌্যাব-৯-এর তথ্য সহায়তায় ঢাকার শেরেবাংলা নগর এলাকায় অভিযান চালিয়ে অহিদুল আলম ভূঁইয়াকে গ্রেফতার করেন।

তিনি আরো জানান, আসামি অহিদুল আলম ভূঁইয়া প্রাথমিক জিজ্ঞাসাবাদে টাকা আত্মসাৎ করার বিষয়টি স্বীকার করেছেন। মামলা হওয়ার পর থেকে গ্রেফতার এড়াতে রাজধানী সহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন তিনি। অহিদুল আলমের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা চলমান বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button