ঠাকুরগাঁসংবাদ সারাদেশসারাদেশ

রানীশংকৈলে মৃত নীলগাভী উদ্ধার

লিমন সরকার ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

রানীশংকৈল উপজেলার ধর্মগড় ইউনিয়নের মুক্তার বস্তি থেকে একটি মৃত নীল গাভী উদ্ধার করেছে উপজেলা প্রশাসন । আজ ২ জুলাই শুক্রবার দুপুরে স্থানীয়রা ধরার চেষ্টা করলে ছুটোছুটি করতে করতে এক সময় পড়ে গিয়েই মারা যায় প্রাণীটি ।

স্থানীয় তরিকুল বলেন, নীলগাভীটি কয়েক দিন ধরেই এলাকায় ঘােরাঘুরি করছিল । আজ বেলা ১২ টার দিকে মুক্তার বস্তির আশপাশেই ছিল । স্থানীয়রা ধরার চেষ্টা করলে পশুটি ছােটাছুটি করতে থাকে । পড়ে গ্রামের হামিদুর নামে এক ব্যক্তির নির্মাণাধীন ঘরের জানালা দিয়ে লাফ দিয়ে ভেতরে পড়ে গিয়েই নীলগাইটি অচেতন হয়ে পড়ে । স্থানীয় পশু চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিলেও সেটিকে বাঁচানাে সম্ভব হয়নি । পরে খবর পেয়ে উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা প্রীতম সাহা ঘটনাস্থলে আসেন । তিনি ফোনে বলেন, নিলগাভী ধাওয়া খেয়ে আতঙ্কে স্ট্রোক করে মারা গেছে । আমরা উপজেলা প্রাণিসম্পদ ও বন বিভাগের সঙ্গে কথা বলে প্রয়ােজনীয় ব্যবস্থা নেব ।

এর আগে গত ফেব্রুয়ারিতে বালিয়াডাঙ্গী উপজেলা থেকে বিলুপ্ত প্রায় বন্যপ্রাণী নীলগাভী উদ্ধার করে বিজিবি । বিজিবি সদস্যরা আহত অবস্থায় প্রাণীটিকে উদ্ধার করে কান্তিভিটা ক্যাম্পে নিয়ে যায় । পরে উপজেলা ভেটেরিনারি সার্জন গিয়ে সেটির চিকিৎসা দেয় । খবর পেয়ে স্থানীয় প্রশাসন বন বিভাগের কর্মকর্তাদের সহযােগিতায় নীলগাভীটিকে দিনাজপুরের রামসাগর জাতীয় উদ্যানে নিয়ে যায় ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button