ঠাকুরগাঁসংবাদ সারাদেশ

পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক্স-রে মেশিন না থাকায় রোগীদের দুর্ভোগ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

এক্স-রে মেশিন নেই সাড়ে ১২ বছর পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে । এর ফলে এক্স-রে সুবিধা অভাবে রোগীদের সু-চিকিৎসা ব্যাহত হচ্ছে।
স্বাস্থ্য কমপ্লেক্স থেকে জানা যায়, ৫০ শয্যা বিশিষ্ট পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত ২৯/০৪/৮৭ তারিখে একটি এক্স-রে মেশিন সরকারি ভাবে সরবরাহ করা হয়। উক্ত মেশিনটি ০৯/০১/৮৮ তারিখে চালু করা হয়। কিন্তু ২০ বছর চলার পর এক্স-রে মেশিনটি ১১/০৭/২০০৮ তারিখ থেকে অকেজো হয়ে পড়ে। দীর্ঘ নয় মাস পর ঢাকা থেকে টেকনিশিয়ান এসে মেশিনটি মেরামত যোগ্য নয় বলে মতামত দেয়। ফলে ১১/০৭/২০০৮ তারিখের পর থেকে প্রায় সাড়ে ১২ বছর যাবৎ স্বাস্থ্য কমপ্লেক্সে এক্স-রে মেশিন নেই। তাই এক্স-রে টেকনিশিয়ানকে প্রেষনে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে বদলী করা হয়েছে। ফলে রোগীরা প্রাইভেট ক্লিনিকে গিয়ে এক্স-রে করতে বাধ্য হচ্ছে। এতে রোগীদের অতিরিক্ত ব্যয় হচ্ছে।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আব্দুল জব্বার জানান, এক্স-রে মেশিনের জন্য প্রতিবছর চাহিদা পত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট পাঠানো হচ্ছে এবং আশ্বাসও পাওয়া যাচ্ছে। কিন্তু সরবরাহ কবে পাওয়া যাবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button