ঠাকুরগাঁসংবাদ সারাদেশ

পীরগঞ্জে আশ্রায়ন প্রকল্পের ঘর দখলে নিতে চায় কাউন্সিলর

লিমন সরকার, ঠাকুরগাঁঃ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে প্রধান মন্ত্রীর আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় ভুমিহীনদের জন্য নির্মিত ৩২টি ঘর অবৈধ ভাবে দখল নিতে ঘরের দরজার তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে ভাংচুড় এবং টিউবওয়েল চুরির ঘটনা ঘটেছে।

এ ঘটনায় একজন পৌর কাউন্সিলর সহ ৬৯ জনের বিরুদ্ধে (৪ মে) বুধবার রাতে ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা আবু রায়হান বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। এই মামলায় ১৯ জনের নাম উল্লেখ করা হলেও অজ্ঞাত নামা আসামী করা হয়েছে ৫০ জনকে। তবে এখনো পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

মামলা এবং এলাকাবাসী সুত্রে জানা যায়, প্রধান মন্ত্রীর আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় ভুমিহীনদের জন্য পীরগঞ্জ পৌরসভার গুয়াগাঁও এলাাকায় ৩২ টি ঘর নির্মান কাজ শেষ পর্যায়ে রয়েছে। ঘর বরাদ্দের জন্য প্রকৃত ভুমিহীনদের তালিকা প্রণয়নের কাজও চলছে।

এমতাবস্থায় ঐ এলাকার পৌর কাউন্সিলর আব্দুস সামাদ সহ গুয়াগাাঁও মহল্লার মমতাজ আলী ও উসমান আলীর প্ররোচনায় গুয়াগাঁও এবং জগথা গোরস্তান পাড়ার লোকজন ঐ আশ্রায়ন প্রকল্পের ঘর দখলে নিতে ঐদিন বুধবার সকালে ঘরের দরজার তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম সহ থানা পুলিশ ঘটনাস্থলে গেলে অবৈধ অনুপ্রবেশকারীরা ঘরের দরজা জানালা ভাংচুড় চালায় এবং আশ্রায়ন প্রকল্পের জন্যরাখা ৪ টি টিউবওয়ের সহ কয়েকটি টিউবওয়ের হাতল নিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় পীরগঞ্জ ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা আবু রায়হান বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন।

পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, আশ্রায়ন প্রকল্পের ঘর অবৈধ ভাবে দখল নেওয়ার চেষ্টা, ঘরের দরজা জানালা ভাংচুর ও টিউবয়েরল চুরির অপরাধে থানায় মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button