ঠাকুরগাঁসংবাদ সারাদেশ

ঠাকুরগাঁও ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুষ্ঠিত হয়

 লিমন সরকার ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

কোভিড-১৯ এবং স্বাস্থ্য সুরক্ষা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ঠাকুরগাঁও জেলায় পালিত হচ্ছে ‘৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২১’। শিক্ষার্থীদের বিজ্ঞান বিষয়ে মনোযোগী ও উদ্ভাবনী মেধা বিকাশে আকৃষ্ট করার লক্ষ্যে জেলা পরিষদ অডিটোরিয়াম মিলানায়তনে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুৃষ্ঠিত হয়।

জেলা প্রশাসন, ঠাকুরগাঁও এর উদ্যোগে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর সহযোগিতায় অনুষ্ঠিত বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ সভাপতিত্ব জনাব নূর কুতুবা আলম অতিরিক্ত জেলা প্রশাসক ঠাকুরগাঁও । এ সময় জেলা প্রশাসক ডাঃ কে এম কামরুজ্জামান প্রতিটি স্টল ঘুরে ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের তাদের প্রকল্পের বিষয়ে প্রশ্ন-উত্তর করেন। সার্বক্ষণিক উপস্থিত থেকে তদারকির মাধ্যমে বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ সাফল্যমণ্ডিত করেন ।

বিজ্ঞান প্রযুক্তির সপ্তাহে জেলা উপজেলার বিভিন্ন কলেজ, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক ও ছাত্র ছাত্রীবৃন্দ অংশগ্রহণ করেন। ঠাকুরগাঁও জেলার বিভিন্ন কলেজ, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীবৃন্দ বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে নিজেদের স্টলে করোনা রোধে বিভিন্ন প্রজেক্ট উপস্থাপন করেন। কোভিড-১৯ এর হাত থেকে নিজেদের রক্ষা করে কীভাবে স্বাস্থ্য সুরক্ষা করা যায় তা প্রজেক্টের মাধ্যমে সকলের সামনে উপস্থাপন করেন। 

এছাড়াও তারা বেশ কয়েকটি উদ্ভাবনী প্রজেক্ট প্রদর্শন করেন। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপস্থিত বক্তৃতা ও কুইজে স্বতঃস্ফূর্তভাবে শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। সবশেষে পুরস্কার বিতরণের মাধ্যমে এ মেলার সমাপ্তি করা হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button