চাপাই নবাবগঞ্জনওগাঁরাজশাহীরাজশাহী সংবাদসারাদেশ

রামেক হাসপাতালে করোনা সংক্রমণে তরুণের মৃত্যু

স্টাফ রিপোর্টারঃ

রামেক হাসপাতালে করোনা সংক্রমণে এক তরুণের মৃত্যু হয়েছে। তিনি চিকিৎসাধীন অবস্থায় গতকাল শনিবার রাতে রামেক হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে তার মৃত্যু হয়।

মারা যাওয়া ওই তরুণ পাবনা জেলার বাসিন্দা। আজ রবিবার সকাল ৯টার মধ্যে করোনা ইউনিটে কোনো প্রাণহানি ঘটেনি। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করে বলেন, গত ১ দিনে রামেক হাসপাতালে করোনা সংক্রমণে ১ জন রোগী মারা গেছে।

হাসপাতালের আইসিইউতে মারা যাওয়া ওই রোগীর বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে। স্বাস্থ্যবিধি মেনে তার মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে রোববার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৩ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৩১ জন। বর্তমানে রাজশাহীর ২২ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, নওগাঁর ৪ জন এবং নাটোরের ৪ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১১ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৬ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৬ জন। এ ছাড়া গত ১ দিনে ভর্তি হয়েছেন ৮ জন এবং একদিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬ জন রোগী।

এর আগে শনিবার রামেক হাসপাতাল ল্যাবে ৮৩ করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তাতে ১১ জনের দেহে করোনা ধরা পড়েছে। একই দিনে রামেক ল্যাবে ১৪৫ জনের নমুনা পরীক্ষায় ১১ জনের করোনা ধরা পড়েছে।

করোনা শনাক্ত হওয়া প্রত্যেকেই রাজশাহীর বাসিন্দা। পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার ৯ দশমিক ৬৫ শতাংশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button