চাপাইনবাবগঞ্জনওগাঁনাটোরপাবনারাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

রামেক হাসপাতালে করোনায় মৃত্যু ১

স্টাফ রিপোর্টারঃ

রেকর্ড করোনা শনাক্তের দিনে রামেক হাসপাতালে করোনা সংক্রমণে ১ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার সকাল ৯টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৯টার মধ্যে হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে তিনি মারা যান।

মারা যাওয়া রোগীর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়। এর বাইরে হাসপাতালের করোনা ইউনিটে রোগী মৃত্যুর খবর নেই। করোনার উচ্চঝুঁকিতে থাকা রাজশাহীতে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ।

গতকাল রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ৯৪ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তাতে ৪১ জনের শরীরে করোনা ধরা পড়েছে। একই দিনে রামেক ল্যাবে ২৮১ নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ৯৭ জনের।

করোনা শনাক্ত হওয়া প্রত্যেকেই রাজশাহী জেলার বাসিন্দা। সেই হিসেবে গত ১ দিনে জেলায় করোনা শনাক্তের হার ৪০ দশমিক ১৬ শতাংশ। সম্প্রতি করোনা শনাক্তের সর্বোচ্চ রেকর্ড এটি।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করে তিনি বলেন, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে মারা গেছেন ১ জন।

এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪৩ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪৩ জন।

বর্তমানে রাজশাহীর ২৪ জন, চাঁপাইনবাবগঞ্জের৭ জন, নওগাঁর ৪ জন, নাটোরের ২ জন, পাবনার ৩ জন এবং কুষ্টিয়ার ৩ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৬ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ২৬ জন। হাসপাতলে করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১২ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৫ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩ জন। এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭ জন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button