চাপাইনবাবগঞ্জনওগাঁনাটোরপাবনাবগুড়ারাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

রামেক হাসপাতালের করোনা ইউনিটে মৃত্যু ৫

স্টাফ রিপোর্টারঃ

গত ১ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৫ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার সকাল ৯টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৯টার মধ্যে তারা মারা গেছেন।

দেশে করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণ শনাক্তের পর রামেক হাসপাতালে এক দিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড এটি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ১ দিনে করোনা সংক্রমণে মারা গেছেন ১ জন। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। এ ছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। তাদের ২ জনের বাড়ি রাজশাহী জেলায়। অন্যজন নটোরের বাসিন্দা।

রামেক হাসপাতালের পরিচালক জানান, গত ১ দিনে রামেক হাসপাতালে করোনা সংক্রমণে ১ জন রোগী মারা গেছেন।

এ ছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। তাদের ৩ জন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে। এ ছাড়া ১৬,২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ১ জন করে মারা গেছেন।

গত ১ দিনে ৩ জন পুরুষ এবং ২ জন নারীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ২ জনের বয়স ৬১ বছরের উর্ধে। এ ছাড়া ২ জন ৫১ থেকে ৬০ বছর এবং ১ জন ২১ থেকে ৩০ বছর বয়সী।

এদিকে ১৪৬ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৬৫ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৬৫ জন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৯ জন। করোনার উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৬ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৩ জন রোগী।

হাসপাতালে বর্তমানে রাজশাহীর ৪৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ৩ জন, পাবনার ৪ জন, কুষ্টিয়ার ২ জন, সিরাজগঞ্জের ১ জন, ঝিনাইদহের ১ জন এবং বগুড়ার ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

এদিকে বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ১৮৬ জনের নমুনা পরীক্ষায় ৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ৪৬২ জনের নমুনা পরীক্ষায় ১৫৬ জনের করোনা ধরা পড়েছে।

এই ল্যাবে রাজশাহী জেলার ২৫০ জনের নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ৯১ জনের। করোনা শনাক্তের হার ৪১ দশমিক ৯৭ শতাংশ।

একই ল্যাবে চাঁপাইনবাবগঞ্জের ৭৯টি নমুনা পরীক্ষায় ৩৫টিতে (৪৪.৩০ শতাংশ) এবং নাটোরের ১২৮টি নমুনা পরীক্ষায় ৩০টিতে (২৩.৪৪ শতাংশ) করোনা শনাক্ত হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button