চাপাইনবাবগঞ্জনওগাঁনাটোরপাবনারাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

নতুন করে রাজশাহীতে করোনা রোগী বৃদ্ধি

স্টাফ রিপোর্টারঃ

নতুন করে রাজশাহীতে প্রতিদিনই বাড়ছে করোনা ভাইরাস রোগীর সংখ্যা। গতকাল বৃহস্পতিবার রাজশাহীতে করোনা শনাক্তের হার ৭০ শতাংশের উপরে ছাড়ালো। করোনা রোগী বাড়লেও হাসপাতালে চাপ কম। অধিকাংশই চিকিৎসা নিচ্ছেন পরীক্ষা ছাড়াই বাড়িতে অবস্থান করে। শুধুমাত্র যাদের শারীরিক অবস্থার অবনতি হচ্ছে তারাই ভর্তি হচ্ছে হাসপাতালে।

শুক্রবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এক প্রতিবেদনে বলেন, গতকাল বৃহস্পতিবার রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে ৪৬১ জনের নমুনা পরীক্ষা করে পজেটিভ এসেছে ৩৪৫ জনের। নমুনা পরীক্ষা অনুপাতে শনাক্তের হার ৭৪ দশমিক ৮৪ শতাংশ।

তিনি আরও বলেন, এই দিন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৫৮ জনের শরীরে। একই সময়ে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ৩৬৭ জনের নমুনা পরীক্ষায় পজেটিভ এসেছে ২৮৭ জনের।

এর আগের দিন বুধবার রাজশাহীতে করোনা শনাক্তের হার ছিল ৬০ দশমিক ৩৯ শতাংশ, গত মঙ্গলবার ছিল ৫৮ দশমিক ৬০ শতাংশ এবং গত সোমবার রাজশাহী জেলায় করোনা ভাইরাস শনাক্তের হার ছিল ৫৫ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে ভর্তি হয়েছেন ৮ জন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১০ জন রোগী। ১০৪ শয্যার করোনা ইউনিটের শুক্রবার সকাল ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪৯ জন।

এদের মধ্যে রাজশাহীর ২৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ৪ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ৩ জন, সিরাজগঞ্জের ১ জন, জয়পুরহাটের ১ জন, ঝিনাইদহের ১ জন এবং মেহেরপুরের ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। রোগীদেরমধ্যে করোনা আক্রান্ত ২৮ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৮ জন।

রাজশাহীতে এখন ঘরে ঘরে করোনাভাইরাসে আক্রান্ত রোগী রয়েছে। তারা বাড়িতে থেকেই স্বাভাবিক নিয়মে জ্বর শর্দি কাশির চিকিৎসা নিচ্ছেন। এতে সুস্থ হয়ে যাচ্ছেন তারা। এ জন্য হাসপাতালে করোনা রোগীর চাপ কম। তবে যাদের অবস্থার অবনতি ঘটছে তারাই শুধু হাসপাতালে ভর্তি হচ্ছেন। এদের মধ্যে টিকা না নেয়ার সংখ্যায় বেশী।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button