খেলাধুলাসংবাদ সারাদেশসারাদেশ

র‍্যাংকিংয়ে ৮ ধাপ এগোলেন মুস্তাফিজ

স্পোর্টস ডেস্কঃ

ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে বল হাতে দুর্দান্ত ছিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। আর তার পুরষ্কারও পেলেন হাতে হাতে। টি ২০ বোলিং র‍্যাংকিংয়ে আরো দুই ধাপ এগিয়ে এসেছেন এই টাইগার পেসার। এখন অবস্থান করছেন বোলিংয়ের র‍্যাংকিংয়ের আট নম্বরে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে কিপটে বোলিংয়ের আর উইকেট নিয়ে এক লাফে ২০ ধাপ এগিয়ে টি-২০ বোলিং র‍্যাংকিংয়ের দশ নম্বরে জায়গা করে নিয়েছিলেন তিনি।

সদ্য শেষ হওয়া সিরিজে এবার কিউইদের বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। নিউজিল্যান্ডের বিপক্ষেও বোলিংয়ে দ্যুতি ছড়িয়েছেন বাহাতি এই পেসার। মাত্র চার ম্যাচ খেলে ১১ গড়ে নিয়েছেন সিরিজের দ্বিতীয় সর্বোচ্চ আটটি উইকেট।  তার প্রতিদান এরমধ্যে পেয়ে গেলেন ফিজ।

ক্রিকেটেরে সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি চলতি মাসে র‍্যাংকিংয়ে হালনাগাদ এনেছে। সেই তথ্য মতে, টি ২০ বোলিং র‍্যাংকিংয়ের আট নম্বরে অবস্থান করছেন মুস্তাফিজ। তার রেটিং পয়েন্ট এখন ৬২৬। এ দিকে ৬১১ রেটিং নিয়ে মুস্তাফিজের পরে নয় নম্বরে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আর ৭৭৫ রেটিং পয়েন্ট নিয়ে সবার উপরেই অবস্থান করছেন দক্ষিণ আফ্রিকান লেগ স্পিনার তাব্রিজ শামসি। বরাবরের মতোই দুইয়ে ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং তিনে রশিদ খান।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button