খেলাধুলা

মুশফিকের অবসর প্রসঙ্গে মুখ খুললেন স্ত্রী

স্পোর্টস ডেস্কঃ

বাংলাদেশের হয়ে দেড় দশকেরও বেশি সময় ধরে ক্রিকেট খেলছেন মুশফিকুর রহিম। দীর্ঘ এই পথচলায় সেভাবে কখনই দলে তার জায়গা নিয়ে খুব একটা প্রশ্ন উঠেনি। তবে সম্প্রতি নির্দিষ্ট একটি ফরম্যাট থেকে মুশফিকের অবসরের কথা বেশ জোরেশোরে শোনা যাচ্ছিল। সেই পালে এবার হাওয়া দিলেন তার স্ত্রী জান্নাতুল কিফায়াত মন্ডি।

বর্তমানে চট্টগ্রাম টেস্টে ব্যস্ত মুশফিক। ম্যাচের চতুর্থ দিনে এসে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরিটাও পেয়ে গেছেন তিনি। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে সরব হয়েছেন এই ব্যাটারের স্ত্রী। মন্ডির দেওয়া স্ট্যাটাসে ইঙ্গিত মিলছে, শিগগিরই হয়তো বিদায় বলতে পারেন মুশফিক!

অবশ্য একই পোস্টে মুশফিকের বিকল্প আছে কি না এমন প্রশ্নও তুলেছেন মন্ডি। তিনি লিখেছেন, আমরা হাসিমুখেই বিদায় নিবো ইনশা আল্লাহ। তবে আপনাদের রিপ্লেসমেন্ট আছে তো? সেদিকেও একটু নজর দিলে বাংলাদেশের ক্রিকেটের উন্নয়ন হতো।

দীর্ঘ ১৮টি টেস্ট ইনিংস পর সেঞ্চুরির দেখা পেয়েছেন মুশফিক। গত কিছুদিন ধরে বেশ সমালোচনার মুখে পড়েছিলেন এই ব্যাটার। এই সেঞ্চুরিটি নিশ্চয়ই তাকে স্বস্তি দেবে। যদিও মুশফিকের টেস্ট ফরম্যাট থেকে সরে যাওয়ার কোনো কারণ নেই, এমন কোনো কথাও উঠেনি।  

গত বছর অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে ব্যর্থতার পর ওই ফরম্যাটে দলে জায়গা হারিয়েছিলেন মুশফিক। যদিও পরে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে তিনি দলে ফিরেছিলেন। কিন্তু সম্প্রতি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ‘সিনিয়রদের নিজেদের ভবিষ্যৎ নিয়ে ভাবা উচিত’ মন্তব্যের পর জল্পনা বাড়ে।

সব শেষে মুশফিকুর রহিম বলেন ‘চাওয়া-পাওয়ার তো তেমন কিছু নেই সত্যি বলতে। আমার মনে হয় বাংলাদেশে অভিজ্ঞতার কোনো দাম নেই। সেখানে আমি মনে করি ১৭ বছর, আলহামদুলিল্লাহ এতটুকু যে আসতে পেরেছি, এটা আমার কাছে অনেক বড় পাওয়া। সামনে আল্লাহ যতটুকু রেখেছেন, উনি লিখেই রেখেছেন। ইন শা আল্লাহ এতটুকু যেন ভালো মতো খেলতে পারি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button