খেলাধুলা

বিলিংসের সেঞ্চুরির পরও হারল ইংল্যান্ড

সংবাদ চলমান স্পোর্টস্ ডেস্ক:

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ১৯ রানের জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। গ্লেন ম্যাক্সওয়েল ও শন মার্শের দায়িত্বশীল ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৯ উইকেটে ২৯৪ রান।

 

টসে হেরে প্রথমে ব্যাট করে মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েলের অসাধারণ ব্যাটিংয়ে ২৯৪ রানের পুঁজি দাঁড় করায় অস্ট্রেলিয়া।

জবাবে ২৯৫ রানের লক্ষ্য নিয়ে মাঠে নেমে মাত্র ৭ রানেই ওপেনার জেসন রয়কে হারায় ইংল্যান্ড। অল্প কিছুক্ষণ পরেই জো রুট এই পথ ধরেন। দলীয় ১৩ রানেই দুই উইকেট খুইয়ে বসে স্বাগতিকরা। দুটি উইকেটই শিকার করেন অজি পেসার জশ হ্যাজেলউড।

সে সময় অনেকেই ভাবছিলেন, বড় ব্যবধানে হারতে যাচ্ছে ইংল্যান্ড। কিন্তু অনবদ্য ব্যাটিং করে ওপেনার জনি বেয়ারস্ট্রো।

তিনি খেলেন ১০৭ বলে ৮৪ রানের ইনিংস। ব্যাটসম্যান স্যাম বিলিংসের সঙ্গে ১১৩ রানের জুটি গড়েন। বেয়ারস্ট্রোর অসাধারণ ব্যাটিং ইংল্যান্ড সমর্থকরা তখন তাকে ছাপিয়ে যান স্যাম বিলিংস।

ওয়ানডে ক্যারিয়ারে অভিষেক সেঞ্চুরিতে ১৪টি চার ও ২টি ছক্কা হাঁকিয়ে ১১০ বলে খেলেন ১১৮ রানের ইনিংস উপহার দেন স্যাম বিলিংস।

স্যাম বিলিংসের সেঞ্চুরিতে ভর করে শেষ পযর্ন্ত ১০ উইকেটে ২৭৫ রানে গিয়ে থামে ইংল্যান্ড। বিফলে যায় স্যাম বিলিংসের অভিষেক সেঞ্চুরি।
ঘরের মাঠে অসিদের কাছে ১৯ রানে হারে মরগ্যান বাহিনী।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়া মাত্র ১৩ রানেই হারিয়ে ফেলে ওপেনার ডেভিড ওয়ার্নারকে। জোফরা আর্চারের বলে ক্লিন বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান এ বাঁহাতি।

স্কোরবোর্ডে ১২৩ রান তুলতেই ৫ ব্যাটসম্যানকে হারিয়ে ফেলে অসিরা। এরপরই দলের হাল ধরেন মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েল। দুজনের অসাধারণ ১২৬ রানের জুটিতে ৯ উইকেটে ২৯৪ রানে গিয়ে থামে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের হয়ে মার্ক উড ও জোফরা আর্চার তিনটি করে উইকেট শিকার করেন। দুই উইকেট নেন আদিল রশিদ।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া ২৯৪/৯ (৫০ ওভার) মার্কাস স্টয়নিস ৪৩, মিচেল মার্শ ৭৩, ম্যাক্সওয়েল ৭৭, মিচেল স্টার্ক ১৯। জোফ্রা আর্চার ৩/৫৭, মার্ক উড ৩/৫৪, আদিল রশিদ ২/৫৫।

ইংল্যান্ড- ২৭৫/৯ (৫০ ওভার) জনি বেয়ারস্ট্রো ৮৪, ইয়ন মরগান ২৩, স্যাম বিলিংস ১১৮, ক্রিস ওকস ১০। জশ হ্যাজেলউড ৩/২৬, অ্যাডাম জাম্পা ৪/৫৫, মিচেল মার্শ ১/২৯।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button