খেলাধুলা

ধোনি আমাকেও হতাশ করেছেন : ইনজামাম-উল-হক

সংবাদ চলমান ডেস্ক:

আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে দীর্ঘ ১৬ বছরের সম্পর্কে একটা ইনস্টাগ্রাম পোস্টেই ইতি টেনেছেন মহেন্দ্র সিং ধোনি। সাবেক ভারত অধিনায়কের অবসর নিয়ে গত কয়েক বছর ধরেই জোর জল্পনা চলছিল। অনেকেই ভেবেছিলেন, আইপিএল খেলার পর ক্যারিয়ারের মূল্যায়ন করবেন। কিন্তু মাহি কাউকে বুঝতে দেননি। প্রচারের আলো থেকে দূরে থেকে তিনি যেভাবে ভারতীয় দলের জার্সি চিরকালের জন্য খুলে রাখলেন, তা অনেকেই মন থেকে মেনে নিতে পারেননি।

পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক বলেছেন, ‘ধোনি যেভাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিল সেটা ওর মতো এত বড় মাপের ক্রিকেটারের চরিত্রের সঙ্গে মানায় না। গোটা বিশ্বে ওর অগণিত ভক্ত রয়েছে। সবাই ধোনিকে শেষবারের মতো ভারতীয় দলের জার্সি গায়ে অবশ্যই দেখতে চাইছিল।

কিন্তু সে বাড়িতে বসেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অবসরের সিদ্ধান্ত জানিয়ে দিল। যা অনেকের মতো আমাকেও হতাশ করেছে। আমিও ধোনির বড় ভক্ত। ওর মতো অধিনায়ক খুব কম দেখেছি। সতীর্থদের থেকে সেরা পারফরম্যান্সটা কীভাবে বের করে আনতে হয়, সেটা ওর থেকে ভালো আর কেউ জানে না। এমন ক্রিকেট বুদ্ধি সচরাচর দেখা যায় না। তাই মাঠে থাকতে থাকতে অবসর নিলেই মাহি ভালো করত। আমি একই কথা শচিন টেন্ডুলকারকেও বলেছিলাম। কারণ তারকাদের অনেক ভক্ত থাকে। ধোনি যদি বিদায়ী ম্যাচ খেলত, তাহলে বহু দর্শক মাঠে যেত প্রিয় ক্রিকেটারটিকে বিদায় জানাতে। কিন্তু ও সেই সুযোগ দিল না।’

তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও মাহেন্দ্র সিং ধোনি কিন্তু চেন্নাই সুপার কিংসের হয়ে এবছর আইপিএলে খেলবেন। তার প্রস্তুতিও শুরু করে দিয়েছেন মাহি। চিপকে প্র্যাকটিসও করছেন। ইনজি বলেছেন, ‘ধোনি এবার পুরো আইপিএলে মনোনিবেশ করতে পারবে। ওর উপর কোনো চাপ থাকবে না। তাই আশা করছি, বিগত বছরগুলোর মতো এবারের আইপিএলেও মাহির ব্যাটে ঝড় দেখতে পাব আমরা।’

উল্লেখ্য, ভারতকে ওয়ানডে ও টি-২০ এই দুই ফরমেট এই দুটি বিশ্বকাপ এনে দিয়েছেন মাহেন্দ্র সিং ধোনি, জিতিয়েছেন চ্যাম্পিয়ন্স ট্রফি। পরিসংখ্যানে ভারতের সর্বকালের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button