খেলাধুলা

ম্যাকমিলান হচ্ছেন টাইগারদের ব্যাটিং পরামর্শক

সংবাদ চলমান ডেস্ক:

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সীমিত ওভারের ব্যাটিং পরামর্শক দক্ষিণ আফ্রিকার নেইল ম্যাকেঞ্জি। তবে টেস্টের জন্য আলাদা ব্যাটিং পরামর্শক না থাকায় ঐ দায়িত্বটাও পালন করে আসছেন সাবেক এ প্রোটিয়া ব্যাটসম্যান। কিন্তু আসন্ন শ্রীলংকা সফরের টেস্ট সিরিজের জন্য তাকে এখনো রাজি করাতে পারেনি বিসিবি। আর সেক্ষেত্রে নিউজিল্যান্ডের ক্রেইগ ম্যাকমিলানের সঙ্গে স্বল্প সময়ের চুক্তির আলাপও করছে দেশের ক্রীড়া অভিভাবক সংস্থাটি।

তিন ম্যাচ টেস্ট সিরিজ অক্টোবরে শুরু হলেও পর্যাপ্ত প্রস্তুতির লক্ষ্যে আগামী সেপ্টেম্বরেই উড়াল দেবেন মুশফিকুর রহিম, তামিম ইকবালরা।

গত বছর ভাারতের বিপক্ষে টেস্ট সিরিজ থেকেই বাড়তি দায়িত্ব পালন করে আসছেন ৪৪ বছর বয়সী ম্যাকেঞ্জি। সীমিত ওভারের ক্রিকেটের জন্য চুক্তিবদ্ধ এই ব্যাটিং পরামর্শকের কাজে বেশ সন্তুষ্ট বিসিবি।

ক্রিকেটাররাও তার সান্নিধ্য পেয়ে উপকৃত হচ্ছেন। কিন্তু তিন ফরম্যাটেই নিয়োগ দেয়ার প্রস্তাব দিলে রাজি হননি দক্ষিণ আফ্রিকার হয়ে ৫৮ টেস্ট, ৬৪ ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলা ম্যাকেঞ্জি।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, ‘ম্যাকেঞ্জির শ্রীলঙ্কায় যাওয়ার সম্ভাবনা পঞ্চাশ শতাংশ। আমরা তাকে বোঝানোর চেষ্টা করছি, কিন্তু তাকে আগ্রহী বলে মনে হচ্ছে না। আর এরকম কিছু হলে আমাদের বিকল্প খুঁজতে হবে’।

‘কিন্তু নতুন পরামর্শক নেয়া হলে তাকে স্বল্প মেয়াদে নিয়োগ দেয়া হবে। আমরা কয়েকজন প্রার্থীর সঙ্গে কথা বলছি। তাদের মধ্যে একজন ক্রেইগ ম্যাকমিলান। তবে এখনো কিছু চূড়ান্ত হয়নি। আমরা আশা করছি শীঘ্রয়ই বিষয়টি সমাধান হবে’।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button