খেলাধুলা

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ধোনির বিদায় ধ্বনি

সংবাদ চলমান ডেস্ক:

মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে জল্পনা-কল্পনার কোন অন্ত নেই। এসব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ধোনি নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়ে দিলেন, শেষ হয়েছে তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ারের বর্ণাঢ্য অধ্যায়টা।

ধোনির সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ড এর বিপক্ষে। বিশ্বকাপের পর থেকেই একেবারে নিশ্চুপ ছিলেন ভারতের সবচেয়ে সফল অধিনায়ক। তাঁর অবসর নিয়ে অনেক কথা হলেও এ নিয়ে ধোনির পক্ষ থেকে কোনো কথাই শোনা যায়নি এত দিন। ৩৯ বছর বয়সী ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান অবশেষে মুখ খুলেছেন। আর সেটিই যেন একটা ঢেউয়ের মতো লেগেছে ভারতীয় ক্রিকেটে। শনিবার সন্ধ্যায় তিনি ইনস্টাগ্রামে লিখেছেন, ‘পুরো ক্যারিয়ারজুড়ে আমাকে ভালোবাসা ও সমর্থনের জন্য সবাইকে অনেক ধন্যবাদ। ৭টা ২৯ মিনিট (আজ) থেকে আমাকে অবসরপ্রাপ্ত ক্রিকেটার হিসেবে ধরে নেন।

যে কোনও কঠিন পরিস্থিতিতে ক্রিকেট মাঠে নিজেকে শান্ত রেখে ম্যাচ জেতার তালিকায়া মহেন্দ্র সিং ধোনির নামই উঠে আসবে সবার ওপরে৷ মাথা ঠান্ডা রেখে খেলার মাঠে দারুণ সিদ্ধান্ত নিয়েছেন ধোনি, এমন উদাহরণ রয়েছে ভুরি ভুরি। তবে এগুলি ছাড়াও আরও একটি বিষয় রয়েছে যা এমএস ধোনিকে অন্যান্য খেলোয়াড়দের থেকে অনেক এগিয়ে রাখবে। ৩৯ বছর বয়সি ক্রিকেটর আয়ের দিক থেকে অন্যান্য ক্রিকেটারদের চেয়ে অনেকটাই এগিয়ে৷

বিদায়বার্তার সঙ্গে একটি ভিডিও পোস্টও করেছেন ধোনি। ভিডিও বার্তায় ফুটে উঠেছে ১৫ বছরের পুরো ক্যারিয়ারটাই। যেটি বর্ণিল হয়ে আছে কত সাফল্যের গল্পে। আছে একমাত্র অধিনায়ক হিসেবে আইসিসির তিনটি টুর্নামেন্ট জেতার অনন্য রেকর্ডও। ধোনি টেস্ট থেকে অবসর নিয়েছিলেন আকস্মিকভাবে। আন্তর্জাতিক ক্রিকেটও ছাড়লেন আচমকা, অনাড়ম্বরে। ধোনির ক্যারিয়ারটাই তো এমন চমকে ভরা! তাঁর এসব চমক আর দেখা যাবে না ভারতের নীল জার্সিতে।

অবসরের ঘোষণা দিলেও আসন্ন আইপিএল খেলবেন কি না, এখনও পরিষ্কার করেননি মাহেন্দ্র সিং ধোনি।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button