খেলাধুলা

অবশেষে জয় দিয়ে সিরিজ শেষ করল পাকিস্তান

 সংবাদ চলমান ডেস্ক:

অবশেষে ইংল্যান্ডকে ৫ রানে হারিয়ে ১-১ সমতায় তিন ম্যাচের সিরিজ শেষ করেছে পাকিস্তান। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৯০ রান সংগ্রহ করে বাবর আজমের দল। জবাবে ৮ উইকেট হারিয়ে ১৮৫ রান তুলতে সক্ষম হয় ইংল্যান্ড। 

সিরিজের প্রথম টি-টোয়েন্টি বৃষ্টিতে ভেসে যায়। দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয় পায় ইয়ান মর্গ্যানের দল। আর তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে জয় পেল পাকিস্তান।

মঙ্গলবার টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠান ইংল্যান্ড দলের অধিনায়ক ইয়ান মর্গ্যান। দলীয় ২২ রানের মাথায় ফকর জামান ও বাবর আজমকে হারায় সফরকারীরা। ফকর জামান ১ ও বাবর আজম ২১ রানে আউট হন। এরপর হায়দার আলীকে নিয়ে জুটি গড়েন মোহম্মদ হাফিজ। জীবনের প্রথম ম্যাচে হায়দার আলী ৫৪ রান করে। দলকে টেনে নিয়ে ‍যান মোহম্মদ হাফিজ। শেষ পর্যন্ত হাফিজ ৮৬ রানে নট আউট থেকে দলকে এক অসাধারণ ইনিংস উপহার দেয়। পাকিস্তান মাত্র ৪ উইকেট হারিয়ে স্বাগতিকদের ১৯০ রানের বিশাল টার্গেট দেন।

১৯১ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতেই জনি বেয়ারস্টো হারায় ইংল্যান্ড।  তবুও জয়ের লক্ষে টম বেন্টন ৪৬ রান করে দলের হাল ধরেন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। শেষ দিকে মইন আলী দলের হাল ধরেন। জয়ের জন্য শেষ দুই ওভারে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ২০ রান, হাতে ছিল ৪ উইকেট। দারুণ বোলিং-ফিল্ডিংয়ে ১৯তম ওভারে পাকিস্তানের দিকে ম্যাচ ঘুরিয়ে দেন ওয়াহাব রিয়াজ।

খেলার শেষ ২ বলে প্রয়োজন ছিল ১২ রানের এমন অবস্থাতেও টম কারানের ছক্কাতে মাঠে এক শ্বাস রুদ্ধকর পরিবেশ সৃষ্টি হয়। অবশেষে শেষ বল ডটবল করতে সক্ষম হয় হারিস রউফ। ফলে রোমাঞ্চকর লড়াইয়ে ৫ রানে জিতে যায় বাবর আজমের দল। মো: হাফিজ প্লেয়ার অফ দি ম্যাচ এবং প্লেয়ার অফ দি সিরিজ হিসেবে বিবেচিত হন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button