খেলাধুলা

ইতিহাস গড়ে বিশ্বকাপের ট্রফি নিয়ে দেশে ফিরেছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯

চলমান ডেস্ক: ইতিহাস গড়ে বিশ্বকাপের ট্রফি নিয়ে দেশে ফিরেছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলী। বিমানবন্দর ও মিরপুরে সংবর্ধনা শেষে ফিরে গেছেন বাড়ি। বাড়ি যাওয়ার আগে তিনি জানিয়ে গেলেন চাপের মাঝেও মাথা ঠাণ্ডা রাখার মন্ত্র।

ফাইনালে ভারতের বিপক্ষে প্রচণ্ড চাপের মধ্যে প্রতিপক্ষের ফিল্ডারদের স্লেজিংয়ের বিরুদ্ধে মুখে হাসি রেখেই ব্যাটিং করে গেছেন এই তরুণ। তার হাত ধরেই নিজেদের ইতিহাসে প্রথমবার বিশ্বকাপ জিতেছে বাংলার যুবারা। যাওয়ার সময় মুচকি হেসে আকবর বললেন, স্মাইলিং ইজ দ্য বেস্ট রিভেঞ্জ।

একাডেমি ছেড়ে বাড়ি যাওয়ার আগে টাইগার যুবাদের দলপতি বলেন, ভারতের সঙ্গে আপনি যখনই খেলবেন, শুধু ৫০ ওভার খেলে বের হয়ে গেলে হবে না। এটা কঠিন। আপনি ওদের চাপে রাখলে জেতার সম্ভাবনা বেড়ে যায়। আমি একটা জায়গায় পড়েছিলাম যে, স্মাইলিং ইজ দ্য বেস্ট রিভেঞ্জ।

তিনি বলেন, ওরা যতটা স্লেজ করছিলো, চিন্তা করছিলাম যতোটা হাসা যায়, হয়তো তাঁদের ওপর অন্যরকম প্রভাব পড়তে পারে। ওইটাই চেষ্টা ছিল। রাগ সবারই থাকে। মাঠের মধ্যে চেষ্টা থাকে, যতোটা কম প্রকাশ করা যায়। আমার সতীর্থ যারা আছে তারা হয়তো ভালোভাবে বলতে পারবে। আমি চেষ্টা করি সবার সামনে এটা প্রকাশ না করার।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button