কুমিল্লাসংবাদ সারাদেশ

মুরাদনগরে ঐতিহ্যবাহী সোনাকান্দা দরবার শরীফের মাহফিল

শামীম কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লার মুরাদনগর উপজেলা বাঙ্গরা বাজার থানাধীন ০১ নং শ্রীকাইল ইউনিয়নে ঐতিহ্যবাহী সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফের বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিল ২৭শে ফেব্রুয়ারি শনিবার বাদযোহর উদ্বোধন করা হয়েছে।

যোহর নামাজের দুপুর ২টায় সোনাকান্দা দরবার শরীফের পীর মাওলানা অধ্যক্ষ মুহাম্মদ মাহমুদুর রহমানের উপস্থিতিতে উদ্বোধনী বক্তব্য রাখেন সোনাকান্দা দরবার শরীফের খলিফা ও সৈয়দপুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু তাহের মুহাম্মদ সালাহ উদ্দিন পীর সাহেব। উদ্বোধনী পর্বে সোনাকান্দা কামিল মাদ্রাসার মুহাদ্দিস মুফতি মোঃ মোতালিব হোসাইল সালেলীর সঞ্চালনায় শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন পীরজাদা হাফেজ মুহাম্মদ মোস্তাফিজুর রহমান, মিলাদ পাঠ করেন দরবারের খলিফা মাওলানা আবু বকর ছিদ্দিক, নাতে রাসূল পরিবেশন করেন মোঃ কামরুল হাসান। পরে দরবারের পীর মাওলানা শাহ সুফী মুহাম্মদ মাহমুদুর রহমান সাহেব সংক্ষিপ্ত মোনাজাত পরিচালনা করে ২০২১ সালের ইছালে ছাওয়াব মাহফিলের উদ্বোধনী শেষ করেন।

এতে তিনি এই মাহফিল বাস্তবায়নে সারা দেশে দরবারের নিজস্ব আত্মশুদ্ধি মূলক অরাজনৈতিক সংগঠন ‘বাংলাদেশ তা’লীমে হিযবুল্লাহ’ সকাল কর্মীদের পরিশ্রমের জন্য শুকরিয়া জ্ঞাপন করেন, আশে-পাশের এলাকা থেকে বিশাল মাঠের পেন্ডেল নির্মাণ কাজের বাঁশ, খাবারের জন্য বিভিন্ন বস্তু দানকারীদের জন্য দোয়া করেন। মাহফিল যেন সফল ভাবে সম্পন্ন হয় সকলের সহযোগীতা কামনা করেন।

আজ শনিবার মাগরিব নামাজের পর দরবারের ঐতিহ্য অনুযায়ী পীর সাহেব হুজুর নসিহত মূলক তা’লীম পেশ করবেন। ১ম রাত্রীতে অন্যান্যের মধ্যে তাশরীফ(বক্তব্য) রাখতে পারেন– আল্লামা অধ্যক্ষ বেলাল হোসাইন আফসারী, মাওলানা ডঃ আবু সালেহ পাটোয়ারী, মুফতি মোতালিব হোসাইন ছালেহী, মাওলানা দেলোয়ার হোসাইন আজিজী , মাওলানা মুহাম্মদ শাহ আলম, মাওলানা নেছার আহম্মদ চাঁদপুরী, মুফতি হুমায়ূন কবীর, মাওলানা রফিকুল ইসলাম যশোহরী ওয়াজ করার কথা রয়েছে। আগামী সোমবার বাদ ফজর সকাল বেলায় আখেরী মোনাজাতের মধ্য দিয়ে মাহফিল সমাপ্তি হবে বলে জানা যায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button