ঈশরদীরাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

ফাঁসির আসামির প্রকাশ্যে রাজনৈতিক ভাষন- উত্তাল ঈশ্বরদী

বিশেষ প্রতিনিধিঃ

যেন সিনেমাকেও হারমানায় এই ফাঁসির আসামির কাহীনি। দীর্ঘ ৩ বছরের উপর সময় ধরে ফাঁসির রায় কাধে নিয়ে যিনি বিভিন্ন রাজনৈতিক মঞ্চে ভাষন দিয়ে আলোচনায় এসেছেন তিনি হলেন পাবনার ঈশ্বরদীর বি এন পির এক সময়ের জালাও পড়াও রাজনৈতিক নেতা নামের জাকারিয়া পিন্টু।

এই জাকারিয়া পিন্টুর নির্দেশে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেন বহরে হামলা করার ঘটনায় মামলা হয় আর সেই মামলার রায়ে জাকারিয়া পিন্টুর ফাঁসির আদেশ হয়। গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় জাকারিয়া পিন্টু উত্তর অঞ্চলের একজন ভয়ংকর ব্যক্তি । যিনি নিজের ক্ষমতায় কবজা করে রাখেন প্রশাসন গণমাধ্যম কর্মী সহ অনেককেই। দীর্ঘ দিন আগে তারনামে ফাঁসির আদেশ হলেও তিনি কিছুদিন পুর্বে ঈশ্বরদীর আলহাজ মোড়ে বি এন পির একটি সমাবেশে প্রকাশ্যে ভাষনদেন। স্থানীয়দের ভাষ্যমতে বি এন পির সেই সমাবেশটি শুরু হওয়ার পরেই জাকারিয়া পিন্টু বড় ধরনের একটি গ্রুপ নিয়ে সেই সমাবেশে প্রবেশ করেন। তিনি শুধু সমাবেশে প্রবেশ করেন নাই, রিতিমত মঞ্চে উঠে ভাষন ও দেন ২ মিনিট তার পর হাওয়া হয়েযান। প্রশ্ন উঠেছে যেখানে আইন প্রয়োগকারি সংস্থারা নিরাপত্তার চাদরে ঢেকে রেখেছিলেন সেখানে একজন ফাঁসির আসামি কিভাবে প্রবেশ করলেন, আবার বেরিয়েও গেলেন।

এ ছাড়াও পাবনার ঈশ্বরদী সহ কুস্টিয়ার বি এন পির বিভিন্ন প্রোগ্রামে এই জাকারিয়া পিন্টু মোবাইল ফোনের মাধ্যমে ভাষন দিয়ে থাকেন। অভিযোগ রয়েছে তিনি রিতিমত ঈশ্বরদীতে যাওয়া আসা সহ সকল অপরাধ জগতের কার্যক্রম পরিচালনা করছেন। স্থানীয়দের ভাষ্যমতে চলতি বছরের নভেম্বর মাসের ২৮ তারিখে পাকশির কোন এক জায়গায় আইন প্রয়োগকারী সংস্থা তাকে আটক করেন আবার ১ ঘন্টার মধ্যে ছেড়েও দেন। কি এমন অলৌকিক ক্ষমতা সেই ফাঁসির আসামিকে আটক করেও ছেড়ে দেওয়া হয়েছে অজ্ঞাত কারণে। যিনি মাননীয় প্রধানমন্ত্রীর ট্রেন বহরে হামলা করে ফাঁসির আদেশ নিয়ে আত্নগোপনে রয়েছেন তাকে গ্রেপ্তার না করে সাপ লুডু খেলা হচ্ছে। জাকারিয়া পিন্টু ঈশ্বরদীতে রিতিমত যাওয়া আসা করেন এটি অনেকের জানা থাকলেও কেউ এগিয়ে আসেনা তাকে গ্রেপ্তারে সহযোগীতার হাত বাড়িয়ে।

অনুসন্ধানে জানা যায় জাকারিয়া পিন্টুর পরিবার ঢাকায় কোন আলিশান এলাকায় বাস করছেন। সেখানেও রয়েছে তার শক্ত যোগাযোগ। লোক মুখে আরেকটি কথা ভাষছে জাকারিয়া পিন্টু প্রতিবেশি দেশ ভারতের কলকাতায় নিজের বাড়ি করে সেখানে অনাশায়ে দিন যাপন করছেন। দেশেও রয়েছে তার অঢেল সম্পদ, সাদা কালো টাকা বৈধ অবৈধ ব্যবসা। মাফিয়া চক্রের সদস্য হিসেবে তাকে আখ্যায়িত করছেন একাধিক সুত্র।

গোপন সংস্থার একজন সদস্য বলেন যেহেতু সে রিতিমত যোগাযোগ রক্ষা করছেন বিভিন্ন সময় তাই তার মুঠোফোন ও অনান্য প্রযুক্তির মাধ্যমে তাকে সনাক্ত করে আটক করা সম্ভব। একজন রাজনৈতিক বিশ্লেষক বলছেন একজন ব্যক্তির বিরুদ্ধে সাজা বা ফাঁসির আদেশ হয়ার পর যদি সে দীর্ঘ সময় পালাতক থাকেন তাহলে সে দেশের আইনের প্রতি সাধারণ মানুষের শ্রদ্ধা কমতে থাকে। সেই সাথে পালাতক ব্যক্তির অপরাধ প্রবনতা বৃদ্ধি পেতে থাকে এক কথায় সে বেপরোয়া হয়ে উঠে।

পুলিশের দাবি আমরা গোপন সংবাদের ভিত্তিতে রুপ্পুর পাকশি এলাকায় অভিযান করেছিলাম কিন্তু তাকে আটক করা সম্ভব হয়নি। বিভিন্ন দলীয় প্রোগ্রামে তার রেকর্ড বক্তব্য শোনার বিষয়ে কোন স্পষ্ট তথ্য দিতে পারেনি পুলিশ। বি এন পির বিভিন্ন দলীয় প্রোগ্রামে বক্তব্য প্রদান তার উপস্থিতি ও আটকের বিষয়ে জানতে জাকারিয়া পিন্টুর সাথে তার মুঠো ফোন ও whats app এর মাধ্যমে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি নিজেই whats app এর মাধ্যমে কলকরে বলেন আমি বি এন পির কোন দলীয় প্রোগ্রামে সরাসরি যোগ দেইনা।

তিনি বলেন, আমি মুঠোফোনের মাধ্যমে দলীয় প্রোগ্রামে বক্তব্য রাখি। তাকে আটকের বিষয় অস্বীকার করে বলেন এটি একটি ভুল তথ্য ছিল। আমি সেখানে যাইনি। তবে তিনি বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা গণমাধ্যম কর্মীর সাথে তার যোগাযোগ রয়েছে বলে তিনি স্বীকার করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button