আন্তর্জাতিক

রাশিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ২৫

সংবাদ চলমান ডেক্সঃ

রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় দাগেস্তানে ১টি গ্যাস স্টেশনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে শিশু সহ ২৫ জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরো ৬৬ জন। আজ মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছেন বার্তা সংস্থা।

প্রতিবেদনে জানানো হয়, রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় দাগেস্তানের ১টি গ্যাস স্টেশনে আগুন লেগে ৩ শিশু সহ ২৫ জনের মৃত্যু হয়েছে বলে আঞ্চলিক জরুরি স্বাস্থ্যকর্মীরা মঙ্গলবার ভোরে জানিয়েছেন।

কর্মকর্তারা জানান,গতকাল সোমবার রাতে দাগেস্তানি রাজধানী মাখাচকালাতে হাইওয়ের রাস্তার পাশে একটি অটো মেরামতের দোকানে আগুনের সূত্রপাত হয় এবং বিস্ফোরণ ঘটিয়ে সেই আগুন কাছাকাছি একটি গ্যাস স্টেশনে ছড়িয়ে পড়ে। আর এর জেরেই হতাহতের ঐ মর্মান্তিক ঘটনা ঘটে।

অনলাইনে পোস্ট করা ভিডিও ফুটেজে ১টি একতলা ভবনে আগুন জ্বলতে দেখা গেছে, এক জন প্রত্যক্ষদর্শী বলেন, এখানে যুদ্ধের মতো অবস্থা বিরাজ করছে।

রাশিয়ার উপ-স্বাস্থ্যমন্ত্রী ভ্লাদিমির ফিসেঙ্কোর বরাত দিয়ে বার্তাসংস্থা জানিয়েছেন, ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ জন, আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। দাগেস্তানি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে ইন্টারফ্যাক্স জানান, আহতদের মধ্যে রয়েছে ১৩ জন শিশু।

অন্যদিকে রাশিয়ান জরুরি পরিষেবার ১টি বিবৃতি উদ্ধৃত জানান, ৬০০ বর্গ মিটার এলাকা জুড়ে ছড়িয়ে পড়া ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে আনতে দমকল কর্মীদের সময় লেগেছে সাড়ে ৩ ঘণ্টার বেশি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button