আন্তর্জাতিক

রাতারাতি ভাগ্য বদলে গেল এক অটোচালকের

আন্তর্জাতিক ডেস্কঃ

ভারতের কেরালার অনুপ ক্ষেত্র নামের এক অটোচালকের রাতারাতি বদলে গিয়েছে ভাগ্য। ২৫ কোটি রুপির লটারি জিতেছেন ওই অটোচালক। একসঙ্গে বিপুল টাকা পাওয়ায় রীতিমতো অভিভূত হয়ে পরেছেন তিনি।

ভারতীয় এক সংবাদমাধ্যম প্রতিবেদনে বলা হয়, শনিবারই ‘ওনাম বাম্পার লটারি’ টিকিটটি কিনেছিলেন ওই অটোচালক। ২৪ ঘণ্টার মধ্যেই লটারির চমক লেগে যায় তার। তবে ভারতের কেরালায় লটারি জেতার ঘটনাটি এবারই প্রথম নয়। গত বছরও এই লটারি জিতেছিলেন কেরালার আরেক অটোচালক। তার নাম ছিল পি আর জয়াপালান। সেবার ১২ কোটি টাকা জিতেছিলেন তিনি। সেই রেকর্ডকে অবশ্য ছাপিয়ে গিয়েছেন অনুপ।

কেরালার তিরুঅনন্তপুরমের বাসিন্দা অনুপ লটারির টিকিট কেনার কয়েক ঘণ্টার মধ্যেই জানতে পারেন, ২৫ কোটির পুরষ্কার মূল্য জিতেছেন তিনি।

গত ২২ বছর ধরে লটারির টিকিট কিনছেন অনুপ। আগে কখনোই তিনি এই লটারি জেতার আশা করেননি। তাই টিভিতে লটারি ড্রয়ের ফলও দেখেনি। কিন্তু তার মুঠোফোনে খুদেবার্তা আসে। তারপর মোবাইল চেক করে তিনি দেখেন, লটারি জিতে গেছেন।

অনুপ ক্ষেত্র আরো বলেন, প্রথমে আমি বিশ্বাস করতে পারিনি। আমি আমার স্ত্রীকে দেখালাম। সেই নিশ্চিত করেন যে আমার কেনা লটারির নম্বরটিই বিজয়ী।

অনুপ বলেন, তারপরও তিনি চিন্তার মধ্যে ছিলেন। তাই তিনি লটারির টিকিট বিক্রি করেন, এমন এক ব্যক্তিকে ফোন করেন। তাকে লটারির টিকিটের একটি ছবি পাঠান। তিনিও নিশ্চিত করেন যে এটাই বিজয়ী নম্বর।

তবে কর কেটে নেয়ার পর অনুপ ক্ষেত্র সম্ভবত প্রায় ১৫ কোটি রুপি হাতে পাবেন।

এই লটারি জেতার অর্থ দিয়ে কী করবেন, এমন প্রশ্নে অনুপ বলেন, তার প্রথম অগ্রাধিকার হলো, নিজ পরিবারের জন্য একটি বাড়ি তৈরি করা। তার ঋণ পরিশোধ করা,আত্মীয়দের সাহায্য করব, কিছু দাতব্য কাজও করবেন। এ ছাড়া কেরালায় হোটেল ব্যবসা শুরু করার কথা ভাবছেন তিনি।

এই লটারির মাধ্যমে কেরালা সরকারের আয় হয়েছে প্রায় ৩০০ কোটি টাকা। ৫০০ টাকা মূল্যের টিকিট বিক্রি করা হয়েছিল। দ্বিতীয় পুরষ্কার বাবদ দেওয়া হয়েছে ৫ কোটি টাকা। তৃতীয় পুরষ্কার প্রাপকের ঝুলিতে গিয়েছে ১ কোটি টাকা। ভারতের কেরালায় এই লটারি অনুষ্ঠানের উদ্বোধন করেন অর্থমন্ত্রী কে এন বালাগোপাল বাম্পার।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button