আন্তর্জাতিকবিনোদন

ভয়াবহ বন্যাকবলিতদের জন্য ৫ কোটি রুপি দিলেন অনিল কাপুর

বিনোদন ডেস্ক

পাকিস্তানে ভয়াবহ বন্যায় পানির নিচে তলিয়ে গেছে প্রায় এক-তৃতীয়াংশ । সেখানে মৃতের সংখ্যা এরই মধ্যে হাজারের গণ্ডি ছাড়িয়েছে।

এমন পরিস্থিতিতে ফেসবুকে পাকিস্তানের অভিনেত্রী মেহউইশ হায়াতের একটি লেখা অনেকের নজরে আসে। তিনি লিখেছিলেন, পাকিস্তানের মানুষ বলিউড বলতে পাগল। পাকিস্তানের যখন এমন দুরবস্থা, তখন বলিউডের তারকারা চুপ কেন।

পাকিস্তানের অভিনেত্রী হায়াতের এ পোস্টের পরই পাকিস্তানের বন্যাকবলিতদের পাশে দাঁড়ালেন বলিউড অভিনেতা অনিল কাপুর। পাকিস্তানে বন্যাকবলিতদের জন্য ৫ কোটি রুপি দান করলেন অনিল কাপুর। শুধু অনিল নন, পাকিস্তানকে অর্থ সাহায্য করেছেন আলিয়া ভাট ও রণবীর কাপুরও।

অন্যদিকে ভারতীয় সংবাদপত্রের সূত্রে জানা গেছে, পাকিস্তানকে সাহায্য করার বিষয় নিয়ে সরকারের শীর্ষ পর্যায়ে আলোচনা চলছে। তবে এ প্রসঙ্গে এখনো সিদ্ধান্ত হয়নি।

জানা গেছে, ২০১৪ সালে বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকে পাকিস্তানের প্রাকৃতিক বিপর্যয়ে কোনো রকম সাহায্য পাঠায়নি ভারত। যদিও এর আগে ২০০৫ ও ২০১০ সালে তৎকালীন ইউপিএ সরকারের তরফে পাকিস্তানকে সাহায্য পাঠানো হয়েছিল।প্রবল এ বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে দেশটির খাদ্যভাণ্ডার। সে কারণে ভারত থেকে সবজি ও অন্যান্য খাদ্যদ্রব্য আমদানি করতে পারে পাকিস্তান, এমনটাই জানিয়েছিলেন সে দেশের অর্থমন্ত্রী মিফতা ইসমাইল।

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী বন্যার কারণে পাকিস্তানে মৃতের সংখ্যা এক হাজার একশ। ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় তিন কোটি মানুষ। এমন পরিস্থিতিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ আন্তর্জাতিক মহলের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button