আন্তর্জাতিক

বাঘের মুখ থেকে সন্তানকে বাঁচালেন মা !

সংবাদ চলমান ডেস্ক:

ভারতের পঞ্চমহল এলাকার ঘোঘাম্বায় দুই বছর বয়সী এক শিশুকে আক্রমণ করেছিল একটি চিতা বাঘ। কিন্তু নিজের জীবনকে বাজি রেখে সেই চিতাবাঘটির মুখ থেকে নিজের সন্তানকে উদ্ধার করলেন শিশুটির মা।

ভারতীয় সংবাদমাধ্যম এই সময় এক প্রতিবেদনে জানায়, চিতা বাঘটি প্রথমে শিশুটির মাথা দাঁত দিয়ে চেপে ধরে। এমন পরিস্থিতিতে সঙ্গে সঙ্গে ছেলের পা ধরে টান মারেন মা। এর পরই চিতা বাঘটির দিকে তেড়েও যান তিনি। তাতেই ভয় পেয়ে পালিয়ে যায় চিতা বাঘটি। এরকম সময় চিৎকার শুনে সাহায্যের জন্য এগিয়ে আসেন প্রতিবেশীরাও।

স্থানীয় বন দপ্তরের কর্মকর্তারা বলেন, জঙ্গলের পাশে বাড়ি ওই শিশুটির। সম্প্রতি বাড়ির সামনের ঘরে নিজের মায়ের সঙ্গে শুয়ে ছিল শিশুটি। চাষের কাজে বাইরে ছিল তার বাবা। সেই সময়ই জানালা দিয়ে ঘরে ঢুকে পড়ে একটি চিতা বাঘ। মাথায় দাঁত দিয়ে চেপে ধরে বাঘটি। চিতাটি বেশি জোরে শিশুটির মাথায় কামড় বসাতে পারেনি, সেই সুযোগটাকে কাজে লাগিয়ে  শিশুটিকে টান দিয়ে নিজের কাছে নিয়ে যায় মা।

ঘটনার পর শিশুটিকে ভর্তি করা হয়েছে হাসপাতালে। বন দপ্তরের প্রধান কর্মকর্তা ভিজি মাকওয়ানা বলেন, শিশুটির ডান চোখের ওপর সেলাই লেগেছে। মাথায় চোটও রয়েছে। তাকে ভদোদরার এসএসজি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button