অর্থনীতি

এবার দাম কমলো স্বর্ণের

সংবাদ চলমান ডেস্কঃ

এবার ভরিতে প্রায় ২ হাজার টাকা দাম কমলো স্বর্ণের। মঙ্গলবার রাতে দাম কমানোর এ ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

এক সপ্তাহ আগে সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছিলেন দেশের গহনা ব্যবসায়ীরা। তখন সব ধরনের সোনার দাম ভরিতে এক হাজার ৯৮৩ টাকা বাড়ানো হয়।

বাজুসের ঘোষণা অনুযায়ী, বুধবার (১৩ জানুয়ারি) থেকে দেশের বাজারে প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সবচেয়ে ভালো মানের (২২ ক্যারেট) সোনা ৭২ হাজার ৬৬৬ টাকায় বিক্রি হবে। ২১ ক্যারেটের সোনা বিক্রি হবে ৬৯ হাজার ৫১৭ টাকায়। ১৮ ক্যারেটের সোনা বিক্রি হবে ৬০ হাজার ৭৬৯ টাকায়। আর সনাতন পদ্ধতির সোনা প্রতি ভরি বিক্রি হবে ৫০ হাজার ৪৪৬ টাকায়।

মঙ্গলবার পর্যন্ত সবচেয়ে ভালো মানের প্রতি ভরি সোনা বিক্রি হয়েছে ৭৪ হাজার ৬৫০ টাকা করে। ২১ ক্যারেটের সোনা বিক্রি হয়েছে ৭১ হাজার ৫০০ টাকায়। ১৮ ক্যারেটের সোনা বিক্রি হয় ৬২ হাজার ৭৫২ টাকায়। আর সনাতন পদ্ধতির সোনার দর ছিল ৫২ হাজার ৪৩০ টাকা।

এর আগে গত ১ ডিসেম্বর সব ধরনের সোনার দাম ভরিতে এক হাজার ১৬৬ টাকা করে কমানো হয়। তার এক সপ্তাহ আগে ভরিতে ২ হাজার ৫০৮ টাকা কমানো হয়েছিল। গত ১৫ অক্টোবর অবশ্য ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়েছিলেন গহনা ব্যবসায়ীরা। গত আগস্ট মাসে দেশের বাজারে সোনার দাম প্রতি ভরি ৭৭ হাজার ২১৬ টাকায় উঠেছিল বলে জানা যায়

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button