রাজশাহী সংবাদ

রাজশাহীতে বিজিবির পতাকা বৈঠকে আসেনি বিএসএফ

নিজস্ব প্রতিবেদক :  রাজশাহীর গোদাগাড়ী সীমান্ত থেকে ৫ বাংলাদেশীকে ধরে নিয়ে যাওয়ার পর বিজিবির পক্ষ থেকে পতাকা বৈঠক আহ্বান করা হয়। শনিবার সকালে পতাকা বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও পতাকা বৈঠকে আসেনি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। পতাকা বৈঠকে বিএসএফ হাজির না হওয়ায় বিজিবি-বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়নি। এর আগে গতকাল

শুক্রবার বেলা ১১টার দিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার খরচাকা সীমান্ত থেকে পাঁচজনকে ধরে নিয়ে যাওয়া হয়। আটককৃতরা হলেন, রাজন হোসেন (২৫), সোহেল রানা (২৭), কাবিল হোসেন (২৫), শাহীন আলী (৩৫) ও শফিকুল ইসলাম (৩০)। পবা উপজেলার গহমাবোনা গ্রামে তাদের বাড়ি। পদ্মার চরে তারা গরু চরাতে গিয়েছিলেন বলে স্থানীয়রা জানিয়েছেন। তখনই তাদের ধরে নিয়ে যায় বিএসএফ। এ সময় একজনকে নির্যাতনও করা হয় বলে খবর পাওয়া গেছে।

এ ঘটনার পর পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশিদের ফেরত দিতে শুক্রবারই বিএসএফকে আহ্বান জানায় বিজিবি। এরপর শনিবার সকালে গোদাগাড়ীর খরচাকা সীমান্ত এলাকায় বিজিবির একটি দল যায়। এর বিপরীতে ভারতের নির্মল চর সীমান্ত। সেখানেই বিএসএফ দলের আসার কথা ছিলো। কিন্তু তারা আসেনি। ফলে পতাকা বৈঠক না করেই বিজিবির দলটিকে ফিরে আসতে হয়।

রাজশাহী ১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেন, সকালে বিএসএফ পতাকা বৈঠকে আসেনি। তবে বিকালে আসতে পারে। পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশিদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button