রাজশাহী সংবাদ

মোহনপুর ইউওপি চেয়ারম্যানের হামলার শিকার হয়ে সাংবাদিক চপলের মামলা

স্টাফ রিপোর্টার:দেশে যখন মাননীয় প্রধানমন্ত্রী সাংবাদিকদের সকল বিষয়ে দেখভাল সহ নজর রাখছেন ঠিক সেই সময়ে কিছু সরকারদলীয় হাইব্রিড নেতাকর্মীরা সরকারী দলকে বিতর্কিত করার লক্ষ্যে মিডিয়াকর্মী সহ কিছু গুরুত্বপূর্ন স্থানে হামলা করতে মেতে উঠেছেন । জানা গেছে, চলতি ফেব্রুয়ারী মাসের ৫ তারিখে জাতীয় দৈনিক গনমুক্তির রাজশাহী প্রতিনিধি ও বিজয় টিভির ক্যামেরা পারসন মাজহারুল ইসলাম চপল
গত ৫ ফেব্রুয়ারী গোপন সংবাদে জানতে পারেন যে, রাজশাহীর মোহনপুরে অবৈধ পুকুর খনন চলছে। এই সংবাদ পাওয়ার পর সে সরেজমিনে যান সংবাদ সংগ্রহের জন্য এবং মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সানওয়ার হোসেন এর সাথে কথা বলে। এরপর ইউএনও সাহেব সাংবাদিক চপল ও তার সহকর্মীদের সহযোগিতায় একটি মোবাইল কোর্ট পরিচালনা করেন। মোবাইল কোর্ট শেষ হতে সন্ধ্যা হয়ে যায়।
সন্ধ্যা আনুমানিক ৭ টায় ইউএনও এর সাথে  সাক্ষাৎ শেষে রওনা হয় সাংবাদিক চপল। পরে সে সেখান থেকে ফিরে আসার সময় তার সহকর্মীরা সামনের দিকে আসলেও  মটর সাইকেল যোগে পিছনের দিকে থাকে সাংবাদিক চপল। পথি মধ্যে মোনপুর উপজেলার ত্রীমহিনির মোড়ে কিছু লোক সাংবাদিক চপলের পথ রোধ করে ।
সাংবাদিক চপল একধিক ব্যাক্তিকে চিনতে পারে। ৪ নং মৌগাছী ইউপি এর বর্তমান চেয়ারম্যান আল-আমিন বিশ্বাস, আঃ সবুর মাস্টার, আনারুল, জামালসহ ১০-১২ জন তাকে ঘিরে ফেলে । তারপর তাকে বেধরক মারতে থাকে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। তার সহযোগীরা লাঠি, লোহার রড, ছুরি নিয়ে পাশে দাড়িয়ে তাকে ভয়ভীতি দেখায়। বলে যদি চিল্লাস তোকে জানে মেরে ফেলবো। জোরাজুরি করে তার সঙ্গে থাকা ক্যামেরা ও নগদ টাকা ছিনিয়ে নেয়। তবুও বাক-চিৎকার দিলে চপলের সহকর্মীরা পিছনের দিকে ছুটে আসে। আসার সঙ্গে সঙ্গে অভিযুক্তরা পালিয়ে যায়। বিষয়টি তাক্ষৎনিক মুঠোফোনে ইউএনও কে বিষয়টি জানান সাংবাদিকবৃন্দ। পরে তার  সহকর্মীরা চপলকে উদ্ধার করে রামেক হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক তাকে জখম স্থানে চিকিৎসা দেওয়া সহ ২ সপ্তাহের বিশ্রাম দেন।
প্রাণের ভয়ে ও চাপের মুখে এই তরুন সাংবাদিক অসুস্থ হয়ে পড়েন। পরবর্তিতে তার সহকর্মীদের সহযোগিতায় ১৮ ফেব্রুয়ারী রাজশাহী কোর্টে মামলা দায়ের করেন। খোজ নিয়ে জানা গেছে, উপর মহলকে ম্যানেজ করে এর আগে মৌগাছী ইউনিয়নের আকুবাড়ি ও মৌপাড়া বিলে প্রায় ৪০ বিঘার একটি পুকুর খনন করেছেন এই চেয়ারম্যান। তারপর একাধিক অবধৈ পুকুর খনন করে চলেছেন তিনি। সাংবাদিক চপল জানান, আদলতে মামলা করার পর থেকে আরো বেশি নিরাপত্তা হীনতায় ভূগছি। এরই মাঝে মামলা তুলে নিতে চাপ সৃষ্টি করছে একটি মহল ।
সাংবাদিক চপলের হামলার প্রতিবাদ জানিয়েছেন, দৈনিক রাজশাহীর আলো পত্রকিার সম্পাদক মোঃ আজিবার রহমান, দি ডেইলি ভয়েস অফ এশিয়ার রাজশাহী ব্যুরো প্রধান ইমদাদুল হক, দি ডেইলি ভয়েস অফ এশিয়ার রাজশাহী প্রতিনিধি ফরিদ আহমেদ আবির, দৈনিক নববানী পত্রকিার স্টাফ রিপোর্টার ফারুক আহম্মেদ, সাপ্তাহিক নবজাগরণ পত্রকিার নিবার্হী সম্পাদক আবুল কালাম আজাদ , ভোরের আভা নিউজ প্রোর্টালের প্রকাশক মোঃ রেজাউল করিম , সংবাদ চলমানের স্টাফ রিপোর্টার  ইশরাত জাহান, উত্তরবঙ্গ প্রতিদিনের সম্পাদক এম এ হাবিব জুয়েল, সংবাদ চলমানের স্টাফ রিপোর্টার রিতা আহমেদ, দৈনিক সানশাইনের কাটাখালী প্রতিনিধি ফায়সাল আহমেদ রাতুল, সংবাদ চলমানের মহানগর প্রতিনিধি সোহেল আহমেদ, সংবাদ চলমানের চীফ ক্যামেরা পারসন নূরজামাল, সংবাদ চলমানের স্টাফ রিপোর্টার মোঃ শাহাদত হোসেন প্রমুখ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button