মোহনপুররাজশাহী সংবাদ

মোহনপুরে গৃহবধূকে আত্মহত্যার প্ররোচনায় থানায় মামলা: আটক ১

 

মোহনপুর প্রতিনিধিঃ

মোহনপুরে যৌতুকের জন্য এক গৃহবধূকে আত্মহত্যা করতে বাধ্য করা হয় বলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে নিহতের মা বাদী হয়ে ৭ জনকে আসামি করে মোহনপুর থানায় একটি আত্মহত্যা প্ররোচনা মামলা করেছে। রাজশাহীর মোহনপুর উপজেলার গোছা গ্রামে গতকাল ১৩ই জুন (শনিবার) ৫:৪৫ মিঃ এক গৃহবধূ গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। জানা যায়, গাজীপুর জেলার কাশেমপুর থানার এনায়েতপুর গ্রামের এরশাদ হোসেনের কন্যা মৌসুমী আক্তার (১৮) রাজশাহীর মোহনপুর থানার গোছা গ্রামের আলামিনের ছেলে মোঃ নুর ইসলামের সহিত মোবাইল ফোনে প্রেমের সম্পর্কের জের ধরে প্রায় তিন মাস পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। বিবাহর পর থেকেই তাদের সংসারের নানা রকমের অশান্তি লেগেই থাকে।

পুলিশ জানায়, এ বিষয়ে নিহতের মা এরশাদের স্ত্রী মোছাঃ শামসুন্নাহার বাদী হয়ে মোহনপুর থানায় একটি আত্মহত্যা প্ররোচনা মামলা করেছে। মামলায় মোট ৭ জনকে আসামি করা হয়। আসামিরা হল: গোছা গ্রামের মোঃ আল-আমিনের পুত্র মোঃ নুর ইসলাম(২০), মৃত হামেদ সোনারের ছেলে আলামিন সোনার(৪০), আলামিন সোনারের স্ত্রী রেহানা বেগম(৩৫), রায়ঘাটি গ্রামের মোঃ আল আমিনের স্ত্রী মোছাঃ রোমানা বেগম(১৯), আলতাবের ছেলে মোঃ আল-আমিন(২৫), পবা থানাধীন নওহাঁটা পালুপাড়া গ্রামের মোঃ আকাশের স্ত্রী মোছাঃ শাকিলা বেগম(১৯) এবং মোঃ আকাশ(২২) পিতা অজ্ঞাত। মামলার বিবরণীতে বলা হয়: নুর ইসলামের সাথে মৌসুমীর প্রায় তিন মাস পূর্বে বিবাহ হয়। বিবাহের পর থেকে আসামীগণ যোগসাজশে নিহত মৌসুমিকে সোনার-গহনা মোটরসাইকেলসহ ঘরের বিভিন্ন আসবাবপত্র আনার জন্য মানসিকভাবে চাপ দিতে থাকে। বিষয়টি মৌসুমী মোবাইল ফোনের মাধ্যমে তার বাবার পরিবারের লোকজনদের জানালে, মৌসুমীর পরিবারের লোকজন আসামিদের সঙ্গে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করে বলে আগামী ঈদুল আজহার পরে তাদের বাসাতে এসে আলাপ আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধান করার প্রতিশ্রুতি দেন। এছাড়া আরো উল্লেখ করা হয়: আসামিরা সকলে মিলে সব সময় বিভিন্ন জিনিস পত্রের জন্য মানসিকভাবে চাপ প্রয়োগের পাশাপাশি অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে এবং মেয়ের চরিত্র নিয়ে কটুক্তি মূলক কথাবার্তা বলে। মৌসুমীকে তারা মাঝেমধ্যেই গলায় রশি নিয়ে মারা যাওয়ার জন্য বলে। নিহতের মা শামসুন্নাহার বলে আসামীদের মানসিক অত্যাচারে আমার মেয়ে গলায় রশি নিয়ে আত্মহত্যা করেছে।

এ বিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোস্তাক আহমেদ এর নিকট জানতে চাইলে তিনি বলেন, নিহত মৌসুমীর মা বাদী হয়ে থানায় একটি আত্মহত্যা প্ররোচনা মামলা করেছে। একজন আসামিকে গ্রেফতার করা হয়েছে এবং বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মামলাটির তদন্ত চলছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button