রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে খোয়ে যাওয়া ২,৯৪,০০০ টাকার ভিডিও ফুটেজ উদ্ধারসহ অটোরিক্সা চালক গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ

আরএমপির সিসিটিভির ভিডিও ফুটেজের সূত্র ধরে রাজপাড়া থানার ডিংগাডোবা এলাকায় অভিযান চালিয়ে অটোরিক্সা চালক মোঃ আনোয়ার হোসেন (৩২) কে খোয়ে যাওয়া ২,৯৪,০০০ টাকার ব্যাগসহ গ্রেফতার করেছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ । 

ঘটনা সূত্রে জানা যায়, গত (৩০ মে) সকাল ৭.১২ মিনিটে মোক্তাদির আহমেদ (৪৯) রাজপাড়া থানার বহরমপুর মোড় হতে ভদ্রা যাওয়ার উদ্দেশ্যে একটি অটো রিক্সায় উঠেন। তার কাছে একটি ব্যাগ ছিল। সেই ব্যাগে নগদ ২,৯৪,০০০ টাকা, তার মোবাইল ফোন নম্বর, অফিসের আইডি কার্ড এবং তার বাড়ি ও অফিসের চাবি ছিল। মোক্তাদির আহমেদ সকাল অনুমান ৭.৩০ মিনিটে ভদ্রা মোড়ে পৌঁছে। এরপর সে ভদ্রা বাস কাউন্টারে যাওয়ার সাথে সাথেই টাকার ব্যাগ সহ অটোরিক্সা চালক উধাও হয়ে যায়। সে অটোরিক্সাটি আশেপাশে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে বোয়ালিয়া মডেল থানায় জিডি করেন । পুলিশ কমিশনার জনাব আবু কালাম সিদ্দিক মহোদয়কে বিষয়টি অবগত করেন সেই সাথে টাকাসহ ব্যাগ উদ্ধারের অনুরোধ করেন ।

পুলিশ কমিশনার মহোদয় বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের ইনচার্জ ও সিনিয়র সহকারি ‍পুলিশ কমিশনার জনাব উৎপল কুমার চৌধুরীকে অটোরিক্সা চালক আটক করে টাকা উদ্ধারের নির্দেশ প্রদান করেন । উক্ত বিষয়ে সাইবার ক্রাইম ইউনিট দ্রুততার সাথে ঘটনাস্থলের ভিডিও ফুটেজ সংগ্রহ করে অটোরিক্সা চালককে সনাক্ত করেন ।

পরবর্তীতে আজ (৩১ মে)  সকাল ১০টায় বোয়ালিয়া মডেল থানার এসআই মোঃ গোলাম মোস্তফা, এসআই উত্তম কুমার রায় রাজপাড়া থানার ডিংগাডোবা মোড় হতে অটোরিক্সার চালক মোঃ আনোয়ার হোসেন (৩২), সহ তার অটোরিক্সা আটক করেন। আটককৃত অটোরিক্সা চালকের নাম মোঃ আনোয়ার হোসেন  (৩২) । প্রাথমিক জিজ্ঞাসাবাদে আনোয়ার হোসেন টাকাসহ ব্যাগ পাওয়ার কথা অস্বীকার করে। পরবর্তীতে তাকে সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখানো হলে সে টাকার ব্যাগ পাওয়ার কথা স্বীকার করেন ।

তার দেয়া তথ্যের ভিত্তিতে রাজপাড়া থানার মহিষবাথান উত্তরপাড়া রেললাইনের ধারে মোঃ আনোয়ার হোসেনের বাড়ি হতে ২,৯৪,০০০-(দুই লক্ষ চুরানব্বই হাজার টাকা) ও কালো ব্যাগ, আইডি কার্ড, চাবি উদ্ধার করে। টাকার ব্যাগের মালিক মোক্তাদির আহমেদের ফোন নম্বর ছিল। সে তার সাথে কোন যোগাযোগ করেনি। এতে প্রতীয়মান হয় অটোরিক্সার চালকের অনৈতিক উদ্দেশ্যে ছিল। অটোরিক্সা চালক এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে ।

প্রসংঙ্গত, আরএমপির পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়েরনির্দেশনায় রাজশাহী নগরীতে অপরাধ প্রবণতা শূন্যের কোঠায় নামিয়ে আনতে মহানগর জুড়ে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। ধারাবাহিকভাবে এর ফল ভোগ করছে মহানগরবাসী। বিভিন্ন স্থানের ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করে দূর্ঘটনার কারণ, হারিয়ে যাওয়া মালামাল উদ্ধার, চুরি, ছিনতাইসহ অনেক সমস্যা দ্রুত সমাধান করছে আরএমপি। সর্বশেষ সাফল্য মিলেছে বোয়ালিয়া থানায় ব্যাগসহ ২,৯৪,০০০ টাকার উদ্ধার করে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button