দূর্গাপুররাজশাহী সংবাদ

দুর্গাপুরে বিল দখল করে পুকুর খননের প্রতিবাদকারীর ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর দুর্গাপুরে বিল খনন করে পুকুর বানানোর প্রতিবাদকারীর ওপর হামলার ঘটনা ঘটেছে।  মঙ্গলবার বিকেল তিনটার দিকে এ ঘটনা ঘটে। হামলার শিকার ব্যক্তি হলেন দুর্গাপুরের নওপাড়া গ্রামের মৃত খবির মণ্ডলের ছেলে সাবজাল হোসেন (৪৫)। হামলায় তিনি চোখে, বাম হাতে ও শরীরের বিভিন্ন অংশে মারাত্মক যখমপ্রাপ্ত হোন।

আহত সাবজাল হোসেন অভিযোগ করে জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসিন মৃধা ঘটনাস্থলে গিয়ে পুকুর কাটার কাজ বন্ধ করে দিয়ে চলে আসার পরে এ হামলার ঘটনা ঘটে।

হামলাকারীরা হলেন, জমির দালাল বলে পরিচিত ওই এলাকার জোহরুল ইসলাম, ডাবলু ও তোফায়েল হোসেন। এরা প্রভাবশালী আব্দুর রহিমকে পুকুরটি খনন করতে সহযোগিতা করছেন বলে অভিযোগ রয়েছে।

প্রসঙ্গত, দুর্গাপুরের আংরার বিল দখল করে প্রায় ৫০০ বিঘা জমি খনন করে পুকুর করার কাজ চলছে। দুর্গাপুরের আব্দুর রহিম নামের এক ব্যক্তি ওই পুকুরটি খনন করছেন।

এলাকাবাসীর অভিযোগ মাত্র ৯ একর জমি কেটে পুকুর খননে অনুমতি নিয়ে আসেন আব্দুর রহিম। পরে এলাকাবাসীর পক্ষে আদালতে পাল্টা রিট করা হলে পুকুর খননের অনুমতির পক্ষের রিটটি বাতিল করে দেন উচ্চ আদালত। কিন্তু আব্দুর রহিম জোর করে প্রায় ৫০০ বিঘা জমি দখল করে ১২টি ড্রেজার মেন নামিয়ে পুকুর খনন শুরু করেন।

এদিকে বিল দখল করে পুকুর খনন নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে দুর্গাপুরের ইউএনও মহসিন মৃধা ঘটনাস্থলে গিয়ে গতকাল দুপুরে খনন কাজ বন্ধ করে দিয়ে আসেন। এতে ক্ষিপ্ত হয়ে জমির দালাল জোহুরুল, ডাবলু ও তোফায়েল পুকুর খননের প্রতিবাদকারী সাবজালের ওপর হামলা করে। পরে স্থানীয় লোকজন গিয়ে তাকে উদ্ধার করেন।

হামলার শিকার সাবজাল হোসেন জানান, তাদের পরিবারের প্রায় ১২ বিঘা জমি জোর করে দখল করে পুকুর খননের কাজ চলছে। এ নিয়ে তিনি প্রতিবাদ জানান। এতে ক্ষিপ্ত হয়ে তার ওপর হামলা করা হয়।

এ ঘটনা নিয়ে এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। এলাকাবাসী হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ পুকুর খনন বন্ধ করে জড়িতদের শাস্তির দাবি জানান।

হামলার বিষয়ে জানতে চাইলে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসিন মৃধা বলেন, পুকুর খনন বন্ধ করে দেওয়া হয়েছে। এরপরও যদি পুকুর খনন চলে, তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে ওই হামলার পরে মঙ্গলবার সন্ধ্যার দিকে আবারো পুকুর কাটা শুরু করেন প্রভাবশালী আব্দুর রহিম। এই খবর ছড়িয়ে পড়লে এলাকায় চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button