রাজশাহী সংবাদ

ক্ষমতাশালীদের জমি দখল অসহায় সাইদুরের প্রধানমন্ত্রী বরাবর অভিযোগ

জোরপূর্বক জমি দখল

স্টাফ রিপোর্টার: নিজ নামে দলিল ২০২২ ইং সন পর্যন্ত খাজনা খারিজ থাকার পরেও একটি সিন্ডিকেট বিভিন্ন ভাবে ভয়ভিত্তি
দেখিয়ে মতিহার থানা ধীন সাইদুরের বাবার নামে ক্রয় কৃত কাজলা মৌজার খতিয়ান নং -৭১৫, দাগ নং ১৫৯৬,জেএল ১৪৪,পরিমান ০.০৬৬২ জমি দখলের চেস্টায় মেতে উঠেছে।

সরে জমিনে খাজনা খারিজের কাগজ পত্র দেখে জানা যায়, কাজলা মহল্লার সাহাদুল মন্ডল উল্লেখিত জমি দীর্ঘ দিন পুর্বেই ক্রয় করেন তার মৃত্যুর পর তার ছেলে মেয়ে অংশীদার হিসেবে জায়গাটি ভোগ দখল করতে গেলে প্রতিপক্ষ একটি সিন্ডিকেট জায়গাটি কবরস্থান দাবী করে দখলে নেওয়ার চেস্টা করে।

প্রতিপক্ষ উল্লেখিত জমিটি দাগ নং ভুল হয়ে খারিজ হয়েছে দাবী করে দখলে নেওয়ার চেস্টা করছেন বলেও এর সত্যতা মিলেছে। সাইদুর রহমান জানান যারা নিজের জমি দাবী করে জোর পুর্বক জমি দখলে মেতে উঠেছেন তাদের কোন প্রকার দলিল খাজনা খারিজ কিছুই নেই, শুধু ক্ষমতার দাপটে আমার বাবার কেনা জমি তারা দখলে নিতে ব্যস্ত হয়ে পড়েছে। তিনি বলেন দাগ নং ভুল করে যদি খারিজ হয় সেটির সমাধানের জন্য আইন রয়েছে তাই বলে কেউ জোর করে দখল করতে পারেনা তিনি আরো বলেন আমি বিভাগীয় কমিশনার এর নিকট আবেদন করেছি সমাধানের জন্য, আইনী ভাবে যদি আমার কোন প্রকার ত্রুটি থাকে তাহলে সেটিও সমাধান সম্ভব, তাই বলে ক্ষমতার দাপটে কেউ দখল করতে পারেনা।

মৃত সাহাদুলের মেয়ে বলেন আমাদের এই জমির দলিলের মুল নথি পর্যন্ত হারিয়ে দিয়েছে সেই চক্র যেন আমরা বাধা গ্রস্থ হই। গত ডিসেম্বর মাসের ৩০ তারিখে মাননীয় প্রধানমন্ত্রী ও ২৯ তারিখে ভুমিমন্ত্রী বরাবর মিথ্যে হয়রানি থেকে রেহাই ও নিজের জমি ফিরে পেতে আবেদন করেছেন সাইদুর রহমান।

সাইদুর রহমান বলেন দেশে যখন মাননীয় প্রধানমন্ত্রী অনিয়মের বিরুদ্ধে অভিযান শুরু করেছে ঠিক সেই মহুর্তে আমার পরিবার ভুমি দস্যুর ছবলে পড়ে নিরুপায় হয়ে পড়েছে আমি দেশ বাসীর নিকট এর প্রতিকার চাই। তবে গন মাধ্যম কর্মীরা সরে জমিনে গেলে উল্লেখিত জমিটি কোন প্রকার কবর স্থান নয় বলে এর সত্যতা মিলে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button