সংবাদ সারাদেশসারাদেশ

১০ মিনিটে মেলে সার্টিফিকেট, ৩০ মিনিটে ড্রাইভিং লাইসেন্স!

সংবাদ চলমান ডেস্ক:
প্রতারণার অভিযোগে চট্টগ্রামের হাটহাজারী পৌর এলাকার ‘সততা প্রিন্টার্স’ নামে একটি প্রেস সিলগালা করে দেয়া হয়েছে। সোমবার বিকেলে হাটহাজারী পৌর এলাকার আল মোস্তফা মার্কেটে অভিযান চালিয়ে ‘সততা প্রিন্টার্স’ থেকে জাল সার্টিফিকেট তৈরির সরঞ্জামসহ কম্পিউটার হার্ডডিক্স জব্দ করা হয়।

হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, পাঁচশ থেকে এক হাজার টাকায় মেলে যেকোনো শিক্ষাবোর্ড বা বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট। আর সেটা পাবেন মাত্র ১০ মিনিটেই। ড্রাইভিং লাইসেন্স পেতে হলে অপেক্ষা করতে হবে ৩০ মিনিট। সব ফরমেটই রেডি থাকে; টাকা দিলেই মেলে এই নকল সার্টিফিকেট।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেলে হাটহাজারী পৌর এলাকার আল মোস্তফা মার্কেটে এ অভিযান চালানো হয়। অভিযানে ‘সততা প্রিন্টার্স’ নামে একটি প্রেস থেকে জব্দ করা হয় জাল সার্টিফিকেট তৈরির সরঞ্জামসহ কম্পিউটার হার্ডডিক্স।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, রোহিঙ্গাদের এনআইডি সরবরাহ চক্রের হোতাদের ধরতে অনেক আগ থেকেই উপজেলা সদরের কিছু প্রতিষ্ঠানের ওপর নজর রাখছিলাম। সেই অনুসন্ধানের একপর্যায়ে ‘সততা প্রিন্টার্স’ নামে একটি প্রেসের খোঁজ পাই, যেখানে নকল সার্টিফিকেট তৈরি হচ্ছিল। আজ ওই প্রেসে অভিযান চালিয়ে সার্টিফিকেট তৈরির সরঞ্জামসহ কম্পিউটার হার্ডডিক্স জব্দ করা হয়েছে।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদে ওই দোকান মালিক মো. নজরুল ইসলাম স্বীকার করেন, বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয় ও কলেজ শিক্ষার্থীরা তাদের সার্টিফিকেট স্ক্যান করাতে এলে ওই সার্টিফিকেটের অতিরিক্ত কপি দোকানে রেখে দেয়া হয়। পরে ফটোশপে এডিট করে ওই সার্টিফিকেট অন্যের নামে পাঁচশ থেকে হাজার টাকায় বিক্রি করা হয়।

তিনি জানান, ভ্রাম্যমাণ আদালত দোকান মালিক মো. নজরুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা ও দোকান সিলগালা করে দিয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button