সংবাদ সারাদেশসারাদেশ

সন্ধ্যার পর শীতে কাঁপবে দেশ

সংবাদ চলমান ডেস্ক :গত তিন দিন দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ছিল। রোববারও দেশে অল্প কয়েকটি জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আজ সন্ধ্যার পর বাড়তে পারে শীতের তীব্রতা। কয়েকটি জেলায় তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এমনটা আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, উত্তরাঞ্চলের দ্বারপ্রান্তে শৈত্যপ্রবাহ। রোববার সন্ধ্যা থেকে শীতের তীব্রতা বাড়তে পারে। সোমবার ঢাকাসহ দেশের উত্তরাঞ্চলে তাপমাত্রা আরো কমতে পারে এবং আপাতত বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। শনিবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি। দেশের সবচেয়ে কম তাপমাত্রা ছিল দিনাজপুরে, ১২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, রোববার ঢাকা ও এর পাশাপাশের এলাকা এবং উত্তরাঞ্চল থেকে মেঘ সরে যাওয়ায় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে দেশের দক্ষিণাঞ্চলের কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি ধরনের বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রংপুর বিভাগসহ দেশের বেশ কিছু অঞ্চলে শৈত্যপ্রবাহ প্রবেশ করতে পারে। পূর্বাভাস অনুযায়ী দুই থেকে তিনটি শৈত্যপ্রবাহ বয়ে গেলে এ মাসে শীতের তীব্রতা বাড়বে।

আগামী দুইদিনে দেশের অবশিষ্টাংশে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে। তার পরবর্তী পাঁচ দিনে রাতের তাপমাত্রা আরো হ্রাস পেতে পারে। এর ফলে গত ডিসেম্বরের চেয়ে এ মাসে শীতের তীব্রতা বাড়তে পারে।

আবহাওয়া পূর্বাভাস মতে, রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, পঞ্চগড়, লালমনিরহাটসহ আশপাশের জেলাগুলোতে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। এ সময় অঞ্চলভেদে তাপমাত্রা এক থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button