সংবাদ সারাদেশ

সিরাজগঞ্জে প্রথম জানাজা সম্পন্ন হলো এইচ টি ইমামের

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা হোসেন তৌফিক (এইচ টি ইমাম)’র প্রথম জানাজা সম্পন্ন হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজ মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে স্থানীয় এমপি, উল্লাপাড়া আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ সর্বস্তরের জনগণ তাকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

জানাজায় উপস্থিত ছিলেন মরহুমের ছেলে স্থানীয় এমপি তানভীর ইমাম, সিরাজগঞ্জ-৫ আসনের এমপি আব্দুল মমিন মণ্ডল, সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য্য, হাজী ইসহাক আলী, উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়সাল কাদের রুমী, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, পৌর আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম আরজু, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র এস. এম নজরুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, সাধারণ সম্পাদক একরামুল হক, উপজেলা যুবলীগের আহবায়ক আরিফুল ইসলাম উজ্জল প্রমুখ।

উল্লাপাড়ায় জানাজা নামাজ শেষে থেকে দুপুর সাড়ে ১২টার দিকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হবে। এর আগে, সকাল সাড়ে ১০টায় উল্লাপাড়ার তার নিজ গ্রাম সোনতলা উচ্চ বিদ্যালয় মাঠে হেলিকপ্টারযোগে তার মৃতদেহ আনা হয়।

এইচ টি ইমাম আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য। ২০০৯ সাল থেকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০০৯ সালে জনপ্রশাসন-বিষয়ক উপদেষ্টা এবং ২০১৪ সাল থেকে আমৃত্যু প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ছিলেন তিনি। আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির দুইবার কো-চেয়ারম্যান এবং প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

এইচ টি ইমামের ব্যক্তিগত সহকারী মো. আরিফুল ইসলাম উজ্জ্বল বলেন, উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজ মাঠে প্রথম জানাজা শেষে তার মরদেহ আবার হেলিকপ্টারযোগে কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হবে। সেখানে মরদেহ দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত রাখা হবে। সেখান থেকে মরদেহ আজাদ মসজিদে নিয়ে বাদ আসর সেখানে দ্বিতীয় জানাজ হবে। পরবর্তীতে বনানী কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে।

এইচ টি ইমাম দীর্ঘদিন যাবত কিডনি জটিলতায় ভুগছিলেন। তিনি দুই সপ্তাহ আগে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হন। বুধবার রাত ১টা ১৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button