সংবাদ সারাদেশসারাদেশ

বছরের শেষ দিন দুই সমাপনীর ফল প্রকাশ

সংবাদ চলমান ডেস্ক : পঞ্চম ও অষ্টম শ্রেণির শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নেওয়া ৫৫ লাখ শিক্ষার্থীর অপেক্ষার অবসান হবে আগামী ৩১ ডিসেম্বর।

প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশ করা হবে সেদিন।

মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিদ্যালয়) মো. বদরুল হাসান বাবুল ৩১ ডিসেম্বর পঞ্চমের সমাপনীর ফল প্রকাশের বিষয়টি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেন।

আর শিক্ষা মন্ত্রণালয় এবং ঢাকা শিক্ষা বোর্ডের দুইজন কর্মকর্তা জানান, অষ্টমের সমাপনীর ফলও একই দিন প্রকাশ করা হবে।

এছাড়া ৩১ ডিসেম্বর পাঠ্যপুস্তুক উৎসবের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রেওয়াজ অনুযায়ী, ৩১ ডিসেম্বর সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে পঞ্চম ও অষ্টমের সমাপনীর ফলাফলের সারসংক্ষেপ তুলে দেবেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এবং শিক্ষামন্ত্রী দীপু মনি। এরপর দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন তারা।

মন্ত্রীদের সংবাদ সম্মেলনের পর থেকে শিক্ষার্থীরা ফল জানতে পারবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, পঞ্চমের সমাপনীতে বহিষ্কার হওয়া শিক্ষার্থীদের পরীক্ষা নিয়ে তাদের ফলও ৩১ ডিসেম্বর প্রকাশ করা হবে।

প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনীতে এবার ২৯ লাখ তিন হাজার ৬৩৮ জন এবং জেএসসি-জেডিসিতে ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ জন শিক্ষার্থী অংশ নিয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button