সংবাদ সারাদেশসারাদেশ

বগুড়ায় খাদ্য গুদামে ধান সরবরাহ করতে গিয়ে আ’লীগ নেতা গ্রেফতার

বগুড়া প্রিতিনিধি : বগুড়ায় সরকারি খাদ্য গুদামে কৃষক সেজে ধান সরবরাহ করতে গিয়ে ধরা পড়েছেন এক আওয়ামী লীগ নেতা ও তার সহযোগী। পরে ভ্রাম্যমাণ আদালতে দুজনকে জেল দেয়া হয়।

আজ বুধবার দুপুরে বগুড়ার কাহালু উপজেলা খাদ্য গুদামে এ ঘটনা ঘটে। সাজাপ্রাপ্তরা হচ্ছেন কাহালু সদর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সামছুদ্দোহা খান ও তার সহযোগী ধান ব্যবসায়ী ইসমাইল হোসেন।

জানা যায়, কাহালু উপজেলা সদর খাদ্য গুদামে দুই হাজার দুইশ মেট্রিকটন ধান কেনা হবে। এ জন্য লটারির মাধ্যমে দুই হাজার চারশ কৃষক নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে দুই হাজার দুইশত কৃষকের কাছ থেকে এক টন করে ধান কেনা হবে এবং দুইশত কৃষক অপেক্ষামান তালিকায় থাকবেন। দুই হাজার দুইশত কৃষকের মধ্যে ধান সরবরাহ করতে কেউ ব্যর্থ হলে অপেক্ষমাণ তালিকা থেকে কৃষক ধান সরবরাহ করবেন।

বুধবার পর্যন্ত খাদ্য গুদামে ১৫৮ জন কৃষক ১৫৮ মেট্রিক টন ধান সরবরাহ করেছেন। বেলা ১১ টার সময় আওয়ামী লীগ নেতা সামছুদ্দোহা ও তার সহযোগী ইসমাইল দুই টন ধান খাদ্য গুদামে নিয়ে যায় এবং লটারিতে নির্বাচিত দুইজন কৃষকের নামে ধান সরবরাহ করার চেষ্টা করে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ আল মালেক খবর পেয়ে পুলিশ নিয়ে খাদ্য গুদামে উপস্থিত হয়ে দুইজনকে হাতে নাতে গ্রেফতার করেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আওয়ামী লীগ নেতা সামছুদ্দোহা খানকে এক মাস এবং তার সহযোগী ইসমাইল হোসেনকে ১৫ দিনের কারাদন্ড প্রদান করেন।

কাহালু উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ আল মালেক এ প্রতিবেদক-কে বলেন, কৃষকরা যেনো নির্ভয়ে খাদ্য গুদামে ধান সরবরাহ করতে পারে সে জন্য অভিযান চালানো হয়েছে। এ অভিযান চলমান থাকবে সিন্ডিকেট করে কেউ ধান সরবরাহ করতে পারবে না।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button