সংবাদ সারাদেশসারাদেশ

ছাত্রলীগের দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষ

সংবাদ চলমান ডেস্কঃ
বরগুনার পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের দুই গ্রুপে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করেছে। সংঘর্ষ ও পুলিশের লাঠিচার্জে উভয়পক্ষের কমপক্ষে অর্ধশত আহত হয়েছেন বলে জানা গেছে।

আহতদের মধ্যে ৫ জনকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি এবং বাকিদের প্রাথমিক চিকিৎসা করে ছেড়ে দেয়া হয়েছে।

এ সংঘর্ষের ঘটনায় এখনো পর্যন্ত ৩ জনকে আটক করেছে পুলিশ। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

ঘটনার সুত্রপাত, গত বৃহস্পতিবার (১৭ অক্টোবর) পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. এনামুল হোসাইনকে অনুপ্রবেশকারী উল্লেখ করে কেন্দ্রীয় ছাত্রলীগ বহিষ্কার করে। এ অবস্থায় এনামুলকে স্বপদে বহালের দাবিতে শুক্রবার পাথরঘাটায় বিক্ষোভ মিছিল এবং শনিবার একই দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলনের আয়োজন করা হলে এই উত্তেজনা ছড়িয়ে পড়ে।

জানা যায়, পাথরঘাটায় ছাত্রলীগে অনুপ্রবেশের অভিযোগে সদ্য বহিষ্কৃত হওয়া সাধারণ সম্পাদক এনামুল হোসাইন এবং বর্তমান ভারপ্রাপ্ত সম্পাদক বাকি বিল্লাহ জয়ের সমর্থকরা এ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এদিকে পুলিশের লাঠিচার্জ ও বাধা উপেক্ষা করে এনামুল হোসাইনের নেতৃত্বে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশে শেষে দুপুর ১টার দিকে পাথরঘাটা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন করেন এনামুল।

শনিবার (১৯ অক্টোবর) সকাল ৯টার দিকে পাথরঘাটা পৌরশহরের রাসেল স্কয়ারে এনামুল সমর্থকদের মানববন্ধন কর্মসূচিতে জয় এর সমর্থকরা বাধা দেয়। এনামুল সমর্থকদের গাড়িতে হামলা ও মাইক খুলে নিয়ে যাওয়ার ঘটনাও ঘটে।

মানববন্ধন লণ্ডভণ্ড হয়ে গেলে পরে এনামুল সমর্থকরা পাথরঘাটা ডিগ্রি কলেজে জড়ো হয়। সেখান থেকে মিছিল নিয়ে শহরে প্রবেশ করলে ফের রাসেল স্কয়ারে জয় সমর্থকদের বাধার মুখে পড়ে। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এক পর্যায়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button