রাজশাহী সংবাদ

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের আয়োজনে আজ সোমবার বিকেল ৪টার দিকে রাজশাহী মহানগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

নেতাকর্মীরা মিছিল নিয়ে সামনের দিকে এগুতে থাকলে পুলিশ বাধা প্রদান করেন। পুলিশি বাধা অতিক্রম মিছিল নিয়ে তারা নগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে করে বিএনপি কার্যালয়ের সামনে এসে শেষ করেন।

এরপর সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমানের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এবং বিএনপি’র সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল কবির রিজভীর উপর পুলিশি হামলার প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন। সমাবেশ পরিচালনা করেন সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন। প্রধান অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য সহিদুন্নার কাজী হেনা। বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম রাজশাহীর সভাপতি এ্যাডভোকেট এরশাদ আলী এশা, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, সভাপতি আসাদুজ্জামান জনি, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার মন্ডল ও মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ বীন তারেক।

এছাড়াও মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি টিটু, টোটন, রাসেল বাবু, আনোয়ার, রাসেল, সেন্টু, সোহাগ, সাইদুল ও রাসেল, যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল, কাটুন, পিটার, শিমুল ও সুজন মোল্লা, সহ-সাধারণ সম্পাদক শুভ, দুলাল ও নয়ন, সহ-সাংগঠনিক সম্পাদক মাসুদ, শ্রম বিষয়ক সম্পাদক বাপ্পি, মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি, নাহিন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মাহফুজুর রশিদ মিতু, রাবি ছাত্রদল নেতা মিঠু ও হিমেল, বোয়ালিয়া থানা ছাত্রদল নেতা সজিব ও সানি, শাহ্ মখ্দুম থানা ছাত্রদল নেতা ডলার ও মৃদুল এবং চন্দ্রিমা থানা ছাত্রদল নেতা আরিফসহ স্বেচ্ছাসেবকদলের বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উপস্থিত নেতৃবৃন্দ বলেন, চিকিৎসার নামে সরকার বেগম খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। বেগম জিয়া গুরুত্বর অসুস্থ হলেও সরকার ঘৃন্য রাজনীতি করে তাঁকে মুক্তি দিচ্ছেনা। আগামী বৃহস্পতিবার বেগম জিয়াকে মুক্তি না দিলে মার্চ মাস থেকে লাগাদার কর্মসূচী দিয়ে দেশকে অচল করে দিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে বলে ঘোষনা দেন নেতৃবৃন্দ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button