রাজনীতি

উত্তরে আতিক, দক্ষিণে তাপস

সংবাদ চলমান ডেস্ক: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

উত্তর সিটিতে আতিকুল ইসলাম আর দক্ষিণে শেখ ফজলে নূর তাপসকে মনোনয়ন দেয়া হয়েছে। রোববার দুপুর ১২টায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাদের নাম ঘোষণা করেন।

গতকাল শনিবার ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড। তবে এদিন আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়নি।

রোববার সকালে ধানমণ্ডির কার্যালয়ে কার্যালয়ে উপস্থিত হন আতিকুল ইসলাম ও ফজলে নূর তাপস।

প্রার্থীদের নাম ঘোষণার আগেই সকাল সাড়ে ১০টার দিকে নেতাকর্মীদের নিয়ে কার্যালয়ে আসেন ফজলে নূর তাপস। পরে বেলা পৌনে ১১টার দিকে বিশাল শোডাউন নিয়ে কার্যালয়ে হাজির হন উত্তরের বর্তমান মেয়র আতিকুল ইসলাম।

তবে দক্ষিণের বর্তমান মেয়র সাঈদ খোকনকে কার্যালয়ে আসতে দেখা যায়নি।

৩০ জানুয়ারি এ দুই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ২ জানুয়ারি যাচাই-বাছাই এবং ৯ জানুয়ারি প্রত্যাহারের শেষদিন। পরের দিন (১০ জানুয়ারি) প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। এরপরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button