জাতীয়

ব্যাট হাতে প্রধানমন্ত্রী

চলমান ডেস্ক: অষ্টম জাতীয় এসএমই পণ্য মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বেলা সোয়া ১১টায় রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে নয় দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি সকল পণ্য ঘুরে ঘুরে দেখেন। এক পর্যায়ে ক্রিকেট ব্যাট দেখলে তা হাতে নিয়ে ব্যাটিং ভঙ্গি করেন।

জানা গেছে, ক্রিকেট খেলার অভিজ্ঞতা আছে তার। অবসর পেলে নাতী নাতনিরা তাকে ছাড়ে না। তাদের সঙ্গে ব্যাট হাতেও দাড়িয়ে যেতে হয়।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার-২০২০ প্রদান করেন। এবারে দুজন নারী ও তিনজন পুরুষ উদ্যোক্তা এই পুরস্কার পেয়েছেন। প্রধানমন্ত্রী পুরস্কার বিজয়ীদের হাতে ১ লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। এ ছাড়া উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু, শিল্পসচিব মো. আবদুল হালিম ও এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান কে এম হাবিবুল্লাহ, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার প্রমুখ।
শিল্প মন্ত্রণালয়ের অধীন ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) ফাউন্ডেশন এ মেলার আয়োজন করেছে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১২ মার্চ পর্যন্ত এ মেলা চলবে।

দেশে উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকসামগ্রী, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, আইটি পণ্য, প্লাস্টিক ও সিনথেটিক পণ্য, হস্তশিল্প, ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারি শিল্পের স্বদেশি পণ্য প্রদর্শিত ও বিক্রি হবে মেলায়। কোনো বিদেশি পণ্য এ মেলায় প্রদর্শন কিংবা বিক্রি করা হবে না।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলায় কোনো প্রবেশমূল্য থাকবে না। এতে সারা দেশ থেকে ২৯৬ জন উদ্যোক্তা তাঁদের উৎপাদিত পণ্য প্রদর্শন করবেন। উদ্যোক্তাদের মধ্যে ১৯৫ জন নারী।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button