জাতীয়

এসএসসি পরীক্ষা শুরু আজ

সংবাদ চলমান ডেস্ক:এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে আজ সোমবার। আর এ পরীক্ষা চলাকালে যারা প্রশ্নফাঁসের চেষ্টা ও গুজব ছড়াবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা ও দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে এসব পরীক্ষা। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সোমবার সকালে রাজধানীর তেজগাঁও গভর্নমেন্ট গার্লস স্কুল কেন্দ্র পরিদর্শন করবেন।

এবার নয়টি সাধারণ শিক্ষাবোর্ড এবং মাদরাসা ও কারিগরি বোর্ডের আওতায় ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। আর বিদেশে আটটি কেন্দ্রে পরীক্ষা দেবে ৩৪২ জন।

এসএসসি পরীক্ষা উপলক্ষে পরীক্ষার্থীদের শুভকামনা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ডেইলি বাংলাদেশকে তিনি বলেন, শিক্ষার্থীদের জীবনে এটি একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা। যারা পরীক্ষায় অংশগ্রহণ করছে তাদের সবার জন্য শুভকামনা। তারা যেন পরীক্ষায় ভালো ফলাফল করে এবং পরবর্তী জীবনেও দেশ ও মানুষের পক্ষে অর্জিত জ্ঞান কাজে লাগায়।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম বলেন, প্রশ্নফাঁস রোধে এবার সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। নির্ধারিত সময়ের ৩০ মিনিট আগে শিক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে যেতে হবে। প্রতিবন্ধী পরীক্ষার্থীরা ২০ মিনিট বেশি সময় পাবে।

এছাড়াও গত বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে আদেশ হয়, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা নিশ্চিতের জন্য পরীক্ষা কেন্দ্রগুলোর ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ব্যতীত জনসাধারণের অনধিকার প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ।

এ আদেশ আগামী ফেব্রুয়ারির ৩ তারিখ থেকে পরীক্ষা চলাকালীন পর্যন্ত বলবৎ থাকবে। উল্লেখ্য, এবার এসএসসি পরীক্ষা শেষ হবে ২৭ ফেব্রুয়ারি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button