সংবাদ সারাদেশসারাদেশ

ময়মনসিংহে ৪৭ লাখ টাকার সুপারি লুট-গ্রেফতার ৪

ময়মনসিংহ প্রতিনিধিঃ

চলন্ত ট্রাক আটকে ৪৭ লাখ টাকার সুপারিভর্তি ট্রাক লুটের ঘটনায় ডাকাত দলের ৪ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। প্রযুক্তির সহায়তায় নারায়ণগঞ্জ থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। রোববার দুপুরে পিবিআই ময়মনসিংহের পুলিশ সুপার মো. রকিবুল আক্তার সংবাদ সম্মেলনে এ সকল তথ্য জানিয়েছেন।

পিবিআই বলেন, গত বছরের ২৩ সেপ্টেম্বর ময়মনসিংহ, কিশোরগঞ্জ সড়কের ঈশ্বরগঞ্জের হারুয়া এলাকায় ট্রাক ভর্তি ৪৭ লাখ টাকার সুপারি ডাকাতি হয়। নেত্রকোণা জেলার দুর্গাপুরের ব্যবসায়ী অনুকূল পাল ভোলা জেলার বোরহান থানা এলাকার ব্যবসায়ী মো. মনিরের কাছ সুপারি কিনে ছিলো। সেই সুপারি মেসার্স জুলেখা ট্রান্সপোর্টের মাধ্যমে সরবরাহ করতে গিয়ে ডাকাত দলের খপ্পরে পড়েন। চালক বাবুল একা ট্রাকটি চালিয়ে যাবার সময় প্রাইভেটকারে ৬ ডাকাত ট্রাকের সামনে ব্যারিকেড দেন। 

ডাকাত দলের সদস্যরা ট্রাকে উঠে অস্ত্রের ভয় দেখিয়ে রশি দিয়ে ট্রাক চালকের হাত, পা এবং মুখ বেঁধে ফেলেন। ডাকাতরা ট্রাকের নিয়ন্ত্রণ নেয়ার পর ট্রাক ঘুরিয়ে কিশোরগঞ্জের ভৈরব হাজী হাসমত আলী কলেজের কাছে রাস্তায় নিয়ে যায়। এবং সেখানে চালক বাবুলকে ফেলে দিয়ে ট্রাক নিয়ে চলে যায়। এ ঘটনায় মেসার্স জুলেখা ট্রান্সপোর্টের মালিক কামাল হোসেন বাদী হয়ে ঐ বছরের ২৪ সেপ্টেম্বর ঈশ্বরগঞ্জ থানায় মামলা করেন। পরে পুলিশ নারায়ণগঞ্জ থেকে ট্রাকটি উদ্ধার করেন। চলতি বছরের ৫ মার্চ মামলাটির তদন্তের দায়িত্ব পায় পিবিআই।

প্রযুক্তির সহায়তায় পিবিআই ডাকাত দলের সদস্য বাগেরহাটের মো. শুভ শেখকে গ্রেফতার করেন। পরে চক্রের অপর সদস্য পটুয়াখালীর মো. বাপ্পি, রিগান খান এবং চাঁদপুরের মো. মামুন প্রধানকে গ্রেফতার করা হয়। তারা নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় থেকে অপরাধ মূলক কাজ করতো। তাদের হেফাজত থেকে ডাকাতির কাজে ব্যবহৃত প্রাইভেটকারটি সিদ্ধিরগঞ্জ থানা এলাকা হতে উদ্ধার করা হয়েছে। গ্রেফতারের পর তাদের ময়মনসিংহ আদালতে নেয়া হলে সবাই স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেন।

পিবিআই ময়মনসিংহের পুলিশ সুপার মো. রকিবুল আক্তার বলেন, এটি বেশ চাঞ্চল্যকর ডাকাতির ঘটনা, অজ্ঞাত ডাকাত দল সুপারিভর্তি ট্রাক ডাকাতি করে নিয়ে যায়। এবং সেখানে মোট ৬ ডাকাত অংশ নেয়। এরই মধ্যে ডাকাত দলের ৪ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা আদালতে এ ঘটনার সাথে জড়িত থাকার বিষয় স্বীকার করেছে, এবং এই ঘটনায় জড়িত অন্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button