রাজশাহী সংবাদ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক মেধাবী শিক্ষার্থী আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন নগরীর আমজাদের মোড় এলাকায় অবস্থিত রাজু ছাত্রাবাস থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।
মোহাম্মদ ফিরোজ (২১) নামের ওই শিক্ষার্থী কেন আত্মহত্যা করেছেন সে বিষয়ে কিছু জানাতে পারেনি পুলিশ।
সূত্র জানায়, ফিরোজ বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের শিক্ষার্থী ছিলেন। তিনি গাইবান্ধার সদর উপজেলার নারায়ণপুর গ্রামের মৃত সাজু মিয়ার ছেলে। রাজু ছাত্রাবাসে তিনি একাই একটি কক্ষ নিয়ে থাকতেন। ঘরের মেঝে থেকে আধা ফুটের মত উচ্চতায় তার লাশ ঝুলছিল বলে পুলিশ জানিয়েছে। সোমবার সন্ধ্যার দিকে মেস মালিক বিষয়টি জেনে পুলিশে খবর দেন। এরপর পুলিশ ছাত্রাবাসে গিয়ে ফিরোজের কক্ষে ফ্যানের সঙ্গে নাইলনের দড়িতে ঝুলন্ত অবস্থায় তার লাশ দেখতে পায়। রাত ৮টার দিকে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়।
সহপাঠীরা জানান, বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার থেকে তাদের চুড়ান্ত পরীক্ষা শুরু।
সবাই পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করলেও ফিরোজ এ ব্যাপারে চুপ ছিলেন। প্রবেশপত্র সংগ্রহের কথা বললে তিনি এ বছর পরীক্ষায় বসবেন না বলে সহপাঠীদের জানান। তবে কারণ জানতে চাইলে কিছু বলেননি। বিভাগীয় ফলাফলের দিক দিয়ে ফিরোজের মেধাক্রম দ্বিতীয় ছিল বলে জানান সহপাঠীরা।
নগরীর মতিহার থানার ওসি হাফিজুর রহমান বলেন, ‘ শিক্ষার্থীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। তবে কি কারণে ফিরোজ আত্মহত্যা করেছেন সে বিষয়ে তথ্য মেলেনি। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। ‘

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button