সংবাদ সারাদেশ

৮ লাখ টাকার জন্য ভগ্নিপতিকে পিটিয়ে হত্যা

সংবাদ চলমান ডেস্ক:

আর্থিক সংকটে পড়ে শ্যালকের কাছ থেকে ৮ লাখ টাকা ধার নেন আবাসন ব্যবসায়ী আবুল খায়ের। করোনা পরিস্থিতিতে ব্যবসার অবনতি হওয়ায় সেই টাকা আর ফেরত দিতে পারছিলেন না তিনি। বারবার শুধু টাকা পরিশোধের সময় পিছিয়ে দিচ্ছিলেন। এ বিষয়ে চূড়ান্ত আলোচনার জন্য গত বৃহস্পতিবার শ্যালক মিলন ভগ্নিপতিকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ডেকে নেয়। আলোচনার একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে সে রড দিয়ে পিটিয়ে তাকে হত্যা করে।

গতকাল শনিবার ওই এলাকা থেকে গ্রেপ্তারের পর পুলিশের জিজ্ঞাসাবাদ ও আদালতে দেওয়া জবানবন্দিতে এমনটাই জানিয়েছে মিলন।

পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, মিলন একাই এ হত্যাকাণ্ড ঘটায়। এরপর সে পালিয়ে যায় চাঁদপুর। পুলিশ পিছু নিয়ে তাকে গ্রেপ্তারের চেষ্টা চালায়। তবে গতকাল সে আবারও ঢাকায় চলে আসে। তখন ঢাকাতেই তাকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে সে ভগ্নিপতিকে হত্যার কথা স্বীকার করেছে। আদালতে হাজির করা হলে সে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত বৃহস্পতিবার বিকেলে ফোন কল পেয়ে বাসা থেকে বের হন সজীব বিল্ডার্স নামে একটি আবাসন নির্মাতা প্রতিষ্ঠানের মালিক আবুল খায়ের। এরপর গত শুক্রবার সকালে নির্মাণাধীন একটি ভবন থেকে পুলিশ তার রক্তাক্ত লাশ উদ্ধার করে। এ ঘটনায় তার মেয়ে খাদিজা আক্তার স্বর্ণা বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে ভাটারা থানায় মামলা করেছেন।

তদন্ত সূত্র জানায়, মোবাইল ফোনের কল লিস্টের সূত্র ধরে শুরুতেই মিলনকে সন্দেহ করা হয়। কারণ খায়েরকে যে ফোন নম্বর থেকে কল করে ডেকে নেওয়া হয়, সেটি ছিল মিলনের। প্রযুক্তিগত তদন্তে দেখা যায়, শুক্রবার ভোর পর্যন্ত খুনের ঘটনাস্থলেই ছিলেন তিনি। এরপর বিকেলে তার অবস্থান পাওয়া যায় চাঁদপুর। গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় শুক্রবার রাতেই তাকে ধরতে অভিযানে নামে পুলিশ। মিলনও তার অবস্থান পাল্টাতে থাকে। একপর্যায়ে কৌশলে ডেকে নিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। পরে জিজ্ঞাসাবাদে সে সব স্বীকার করে।

মিলন পেশায় রাজমিস্ত্রি। অনেক কষ্টের টাকা তিনি ভগ্নিপতির ব্যবসায় কাজে লাগানোর জন্য দিয়েছিলেন। খায়ের টাকার সঙ্গে মুনাফাও দিতে চেয়েছিলেন। তবে আর্থিক সংকটের কারণে মুনাফা তো দূরের কথা, তিনি আসল টাকাই ফিরিয়ে দিতে পারছিলেন না। এ নিয়ে অনেকদিন ধরেই দুজনের মনোমালিন্য চলছিল। কয়েকবার বাকবিতণ্ডাও হয়েছে। একপর্যায়ে মিলন টাকা ফিরে পেতে আগ্রাসী হয়ে ওঠে। বিষয়টির হেস্তনেস্ত করার উদ্দেশ্যে সে খায়েরকে বসুন্ধরা এন ব্লকের ওই নির্মাণাধীন ভবনে ডেকে নেন।

জিজ্ঞাসাবাদে মিলন দাবি করে, হত্যার পরিকল্পনা তার ছিল না। বরং উত্তেজিত হয়ে ঘটনাস্থলে পড়ে থাকা রড নিয়ে সে খায়েরের মাথায় আঘাত করে। এর আগে মিলন পাওনা টাকা চাওয়ায় তার বোনের (রূপালী আক্তার) ওপর নির্যাতন করেন খায়ের। এ বিষয় নিয়েও সে ক্ষুব্ধ ছিল।

এর আগে নিহতের ছোট ভাই সুবর্ণচর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বারী বাবলু জানান, আবুল খায়ের ও তার স্ত্রী রূপালীর মধ্যে বেশ কিছুদিন ধরে সম্পর্ক ভালো যাচ্ছিল না। এ বিষয়ে খায়ের বিভিন্ন সময় তাকে জানিয়েছেন।

পরিবারের সঙ্গে বসুন্ধরা আবাসিক এলাকায় থাকতেন আবুল খায়ের। তার গ্রামের বাড়ি নোয়াখালীর সুবর্ণচরের পূর্বচরবাটা ইউনিয়নে। আর মিলনের বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জে। তিনি রাজধানীর ভাটারার খিলবাড়িরটেক এলাকায় থাকেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button