সংবাদ সারাদেশ

৪-৫ দিনের মধ্যে ভ্যাকসিন পৌঁছে যাবে সব জেলায়

সংবাদ চলমান ডেস্কঃ

আগামী চার-পাঁচদিনের মধ্যে দেশের সকল জেলায় ভ্যাকসিন পৌঁছে দেয়া হবে বলে জানিয়েছেন বেক্সিমকো ফার্মাসিটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন।

সোমবার ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে আসা চুক্তির তিন কোটি ভ্যাকসিনের প্রথম চালান ৫০ লাখ ডোজ গ্রহণের সময় বিমানবন্দরে সাংবাদিকদের এ কথা বলেন পাপন।

তিনি বলেন, প্রতিটি ভ্যাকসিনের স্যাম্পল আমরা ওষুধ প্রশাসনের ল্যাবরেটরিতে পাঠাবো টেস্ট করার জন্য। তারা ছাড়পত্র দিলে প্রতিটি জেলায় ভ্যাকসিন পৌঁছে দেবো। ধারণা করছি, ৪৮ ঘণ্টা পর থেকে অথবা চার থেকে পাঁচদিনের মধ্যে আমরা এ ভ্যাকসিনগুলো দেশের সকল জেলায় পৌঁছে দিতে পারবো।

পাপন বলেন, ভারতের মুম্বাই থেকে ভ্যাকসিন ঢাকায় এসেছে, বিমানবন্দর থেকে বেক্সিমকোর ওয়্যারহাউজে (গুদামে) নেয়া হচ্ছে। সেখানে প্রতিটি ভ্যাকসিন চেক করে দেখা হবে। কোথাও কোনো ত্রুটি থাকলে বা ড্যামেজ, শর্টেজসহ কোনো রকমের সমস্যা থাকলে, সেগুলো বেক্সিমকো ফার্মা নিয়ে যাবে। সেগুলোর দায় বেক্সিমকোর। সরকারকে নিখুঁত ভ্যাকসিন দেবো আমরা।

এখন থেকে প্রতিমাসে ৫০ লাখ ডোজ ভ্যাকসিন দেশে আসবে জানিয়ে তিনি বলেন, এ ভ্যাকসিন পরিবহনের জন্য আমরা বিশেষ ফ্রিজার কাভার্ড ভ্যান কিনেছি, যা আমাদের আগে ছিল না। আজ নয়টি কাভার্ড ভ্যানে ভ্যাকসিন বহন করা হচ্ছে। আগামী মার্চ মাসে আরো ভ্যান আসবে বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button