সংবাদ সারাদেশসারাদেশ

শরীয়তপুরে বাল্যবিবাহ করায় বর কারাগারে

শরীয়তপুর প্রতিনিধিঃ

শরীয়তপুরের গোসাইরহাটে অষ্টম শ্রেণীর ছাত্রীকে বাল্যবিবাহ করার অপরাধে কারাগারে গেলেন বর। গতকাল সোমবার উপজেলার নাগেরপাড়া ইউনিয়নের শিবপুর গ্রামে বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে বরকে কারাগারে পাঠান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুজন দাস গুপ্ত।

বরের নাম দুলাল হোসেন (৩২) । বর দুলাল মাদারীপুরের কালকিনি উপজেলার চর দাতবালি গ্রামের আব্দুস সাত্তার আকনের ছেলে। ১৬ বছর বয়সী ওই কনের বাড়ি গোসাইরহাট উপজেলার নাগেরপাড়া ইউনিয়নের কাচনা গ্রামে।

জানা গেছে, দুলালের সঙ্গে অষ্টম শ্রেণীর স্কুলে পড়া ছাত্রীর বিয়ের আয়োজন করে দুইজনের পরিবার। এমন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ করা হয়। সেইসঙ্গে বরকে ৭দিনের রিমান্ড, কনের বাবাকে ১০ হাজার টাকা এবং ছেলের পরিবারকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

জেএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড মোতাবেক ওই কনের বয়স ১৮ বছরের নিচে হওয়ায় এই ঘোষণা দেন। এ ছাড়া ১৮ বছরের আগে মেয়েকে বিয়ে দিবে না মর্মে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে একটি সাক্ষ্য নেয়া হয়।

গোসাইরহাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুজন দাস গুপ্ত বলেন, নাগেরপাড়া ইউনিয়নের শিবপুর গ্রামে ১৮ বছরের কম বয়সী এক মেয়েকে বাল্যবিবাহ দেওয়া হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে বরকে তৎক্ষণাৎ আটক করি। পরে তাকে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে কারাগারে পাঠায় ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button