সংবাদ সারাদেশসারাদেশ

নিখোঁজের ১৮ দিন পর সন্ধান মিলল সেই ১৮ জেলের

সংবাদ চলমান ডেস্কঃ

নিখোঁজের ১৮ দিন পর বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়া ১৮ জেলের সন্ধান মিলেছে। ইঞ্জিন বিকল হয়ে এতদিন তারা সাগরে ভেসেছিলেন।

২৩ ডিসেম্বর বুধবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন ট্রলার মালিক মো. নুরুল ইসলাম। বিকেলের দিকে গভীর সাগরে জেলেদের সন্ধান মেলে।

এর আগে, জেলেদের সন্ধান না পাওয়ায় সোমবার সন্ধ্যায় বরগুনা সদর থানায় একটি জিডি করেন ট্রলার মালিক মো. নুরুল ইসলাম। নিখোঁজ জেলেদের মধ্যে ১১ জনের বাড়ি বরগুনা সদর উপজেলার গুলিশাখালী ও বাকিদের বাড়ি ভোলার নুরাবাদ এলাকায়।

এর মধ্যে বরগুনার গুলিশাখালী এলাকার মো. রিপন, মো. বাবুল, আলমগীর হোসেন, মোশারেফ হোসেন ও ভোলার নুরাবাদ এলাকার মো. ফারুক মাঝির নাম পাওয়া গেছে।

এফবি হযরত কায়েদ (র.) ট্রলারের মালিক মো. নুরুল ইসলাম জানান, বাজার-সওদা নিয়ে ৬ ডিসেম্বর বরগুনার গুলিশাখালী ঘাট থেকে মাছ ধরতে সাগরে রওনা হন ১৮ জেলে। সাধারণত প্রতি ট্রিপ ৮ থেকে ১০ দিনের মধ্যেই তীরে ফিরে আসে। এ সময়ের মধ্যে না আসায় এবং জেলেদের সঙ্গে কোনো যোগাযোগ করতে না পারায় সদর থানায় জিডি করা হয়েছে।

এছাড়া জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সহযোগিতায় সাগরে সন্ধানের জন্য ট্রলার পাঠানো হয়। পরে গভীর সাগরে এফবি জিকে-৪ নামে বড় ফিশিং ট্রলার (ভ্যাসেল) আমাদের ট্রলার ইঞ্জিন বিকল অবস্থায় ১৮ জেলেকে উদ্ধার করে।

ওই ট্রলারের ফারুক মাঝির বরাত দিয়ে নুরুল ইসলাম বলেন, ওই ট্রলারের বাজার-সওদা শেষ হওয়ায় চারদিন না খেয়ে থেকেছেন ১৮ জেলে। উদ্ধার করা ট্রলারের জেলেরা তাদের খাবার দিয়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের তীরে আনা হবে।

জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, আমরা উদ্ধারকারী জাহাজের মাঝির সঙ্গে কথা বলেছি। বিকল হওয়া ট্রলারসহ উদ্ধার করা জেলেদের নিয়ে পাথরঘাটার উদ্দেশ্যে রওনা হয়েছে। তারা নেটওয়ার্কের মধ্যে আসার পরে এ তথ্য জানিয়েছে বলে জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button